মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

মৌলভীবাজারে টুরিস্ট বাস চালু 

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ২৩:১৫

মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে টুরিস্ট বাস চালু করা হয়েছে। ছবি: আজকের পত্রিকা  মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পর্যটক ও জেলার বাসিন্দাদের ভ্রমণের সুবিধার্থে এবং জেলার দর্শনীয় স্থানকে তুলে ধরতে প্রথমবারের মতো চালু হচ্ছে 'টুরিস্ট বাস' সার্ভিস। এতে জেলায় ভ্রমণে আসা পর্যটক ও স্থানীয়রা বিভিন্ন পর্যটনকেন্দ্রে নিজের মতো ভ্রমণ করতে পারবেন। আজ বৃহস্পতিবার টুরিস্ট বাস উদ্বোধন করেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, যাতায়াতের সঠিক ধারণা না থাকায় দূরদূরান্তের পর্যটকেরা দু-একটি দর্শনীয় স্থান দেখেই ফিরে যান। বাকিগুলোর সৌন্দর্য উপভোগ থেকে বঞ্চিত হন। আবার মাঝেমধ্যে তাঁর নানা সমস্যায়ও পড়েন। এখন কমসময় ও কম খরচে অতি সহজে এসব পর্যটন কেন্দ্রগুলো দর্শনের ব্যবস্থা নিতেই মৌলভীবাজারে চালু করা হয়েছে 'টুরিস্ট বাস'।

৪০ সিটের দুইটি বাস দিয়ে দুইটি প্যাকেজে এ সার্ভিস চালু করা হয়েছে। এ বাসের ভ্রমণকারীদের জন্য সব পর্যটনকেন্দ্র ফ্রি, কোনো ফি দিতে হবে না। যোগাযোগের জন্য দুটি মোবাইল নম্বর থাকবে।

টুরিস্ট বাস চালুর সার্বিক বিষয় সমন্বয়কালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার নূসরাত লায়লা নীরা বলেন, পর্যটকেরা ভালো করে মৌলভীবাজার ঘুরে দেখতে পারেন না। পর্যটকদের মতো স্থানীয়রাও টাকার কথা চিন্তা করে ঘুরতে পারেন না। সবার জন্য কম খরচে এ বাস সার্ভিস চালু করা হয়েছে। এ বাস চালুর মধ্যে দিয়ে বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন ও পাড়াপড়শি নিয়ে ঘোরার সুবর্ণ সুযোগ তৈরি হয়েছে। টিকিটের জন্য নির্দিষ্ট কাউন্টার করা হয়েছে। এ ছাড়া টিকিট ফোনেও পাওয়া যাবে।

বাস-মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে টুরিস্ট বাস চালু করা হয়েছে। ছবি: আজকের পত্রিকা বাসটি প্রতিদিন সকালে শ্রীমঙ্গল শহরের শ্যামলী পরিবহন বাস কাউন্টার থেকে ছেড়ে যাবে বড়লেখা মাধবকুণ্ড পর্যন্ত। যার জন্য প্রতিজনের ফি নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা। অনুরূপভাবে বড়লেখা শ্যামলী পরিবহন কাউন্টার থেকে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে ছেড়ে যাবে আরও একটি বাস। যার ফি ৩৫০ টাকা। প্রতিটি বাস প্রতিদিন নির্দিষ্ট রুটে চার থেকে পাঁচটি স্থান ভ্রমণ করবে।

এ বিষয়ে মৌলভীবাজারের ট্যুর গাইডরা বলেন, টুরিস্ট বাস চালু করতে জেলা প্রশাসনের উদ্যোগ সময়োপযোগী। এতে করে দেশি-বিদেশি পর্যটক জেলায় উল্লেখযোগ্য হারে বাড়বে।

সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান বলেন, সারা বাংলাদেশের মধ্যে জেলা পর্যায়ে টুরিস্ট বাস চালু মৌলভীবাজারে প্রথম। নিঃসন্দেহে এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। ভ্রমণ পিপাসীরা কম খরচে পুরো জেলা ঘুরে দেখতে পারবেন। এ উদ্যোগ আরও প্রসারিত হোক সেটাই আমি চাই। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম

    গাজীপুরে বিবস্ত্র অপ্রকৃতিস্থ অবস্থায় উদ্ধার স্বামী-স্ত্রীর মৃত্যু

    চাকরির প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ২

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম