মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

মনোনয়নের আশায় চাকরি ছেড়ে দু-কূলই হারালেন প্রধান শিক্ষক

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ২২:১৮

ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে সরকারি চাকরি থেকে অব্যাহতির আবেদন করেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আলোচনার জন্ম দেওয়া সেই শিক্ষকের ভাগ্যে জোটেনি নৌকার মনোনয়ন। তবে বিষয়টি নিয়ে তিনি বিচলিত নন বলে জানিয়েছেন তিনি। এদিকে তাঁর চাকরির অব্যাহতিপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার আশুরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুল হুদা। তিনি নৌকা প্রতীকে উপজেলার ৬ নম্বর বুড়িশ্বর ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন। 

জানা যায়, প্রধান শিক্ষক পদ থেকে অব্যাহতি চেয়ে গত ৩০ সেপ্টেম্বর নাসিরনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে আবেদন করেন কামরুল হুদা। তিনি ৬ নম্বর বুড়িশ্বরে ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্তির আবেদনপত্র সংগ্রহ করে জমা দেন। গত মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জন প্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি সভায় প্রার্থীর নাম ঘোষণা করা হয়। সেখানে ওই আসনে দলীয় মনোনয়ন পাননি প্রধান শিক্ষক মো. কামরুল হুদা। মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের ইউনিয়ন সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান এটিএম মোজাম্মেল হক সরকার মুকুল। 

প্রধান শিক্ষক মো. কামরুল হুদা বলেন, 'দলের সিদ্ধান্ত মেনে নিয়েছি। সিদ্ধান্ত মেনে আমি স্বতন্ত্র নির্বাচনও করব না। আমি শিক্ষকতা পেশায় দীর্ঘ ৩০ বছর আছি। আশুরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত পাঁচ বছর দায়িত্ব পালন করেছি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আমি চাকরি থেকে অব্যাহতি পেতে আবেদন করেছিলাম।' 

এই ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল মিয়া জানান, 'অব্যাহতি পত্রটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে। আবেদনের প্রেক্ষিতে সিদ্ধান্ত অনুযায়ী চিঠি পাঠানো হবে।' 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম

    গাজীপুরে বিবস্ত্র অপ্রকৃতিস্থ অবস্থায় উদ্ধার স্বামী-স্ত্রীর মৃত্যু

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম