মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

নৈশপ্রহরীর বাড়িতে ভারত থেকে আমদানি করা পাথর

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ২১:৩৬

ভারত থেকে আমদানি করা পাথর। ছবি: আজকের পত্রিকা নীলফামারীর সৈয়দপুরে ভারত থেকে আমদানি করা পাথর চুরি করে বিক্রি করা হচ্ছে। এমন অভিযোগ উঠেছে সৈয়দপুর রেলওয়ের পুলিশ, রেলওয়ে নিরাপত্তাবাহিনী ও স্টেশনের কয়েকজন অসাধু কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ভারত থেকে মালবাহী ট্রেনে আমদানি করা পাথর সৈয়দপুরে খালাস করা হয়। এরপর এখান থেকে আমদানিকারকেরা বিভিন্ন জেলায় পাথরগুলো সরবরাহ করেন। খালাস থেকে শুরু করে সরবরাহ করা পর্যন্ত বেশ কয়েক দিন সময় লাগে। এ সময় রাতের আধারে শহরের রেলওয়ে বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের পেছনে রসুলপুর এলাকার চামুয়া মিয়া (৪৫) ও তাঁর সহযোগীরা পাথর চুরি করছে। এবং পাথর চুরি করে সেগুলো নিজের বাড়িতেই রাখেন চামুন মিয়া। বাড়ি থেকেই অর্ধেক বাজার মূল্যে পাথরগুলো বিক্রি করছেন তিনি।

বে বিষয়ে বৃহস্পতিবার অভিযুক্ত চামুয়া মিয়ার সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘আমদানি নৈশপ্রহরী হিসেবে পাথরগুলো পাহারা দেই আমি। বেতন বাবদ চার হাজার টাকা পাই। ওই টাকার পরিবর্তে ঠিকাদার আমাকে পাথরগুলো দিয়েছেন। জিআরপি, আরএনবি ও স্টেশন মাস্টারের অনুমতিতেই পাথরগুলো বাড়িতে এনেছি। সেগুলো দিয়ে বাড়ির কাজ করাব।’

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান বিশ্বাস বলেন, পাথর চুরির কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে। চুরির সঙ্গে রেলওয়ে পুলিশের জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেন তিনি।

সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার এসএম শওকত আলী জানান, পাথর চুরির বিষয়টি আমার জানা নেই। রেলওয়ের স্টেশন ইয়ার্ড থেকে কাউকে পাথর নিয়ে যাওয়ার অনুমতির প্রশ্নই আসেনা। যদি কেউ এমনটি বলে থাকে তাহলে তিনি মিথ্যা বলেছেন। তিনি আরও বলেন, চুরির বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম

    গাজীপুরে বিবস্ত্র অপ্রকৃতিস্থ অবস্থায় উদ্ধার স্বামী-স্ত্রীর মৃত্যু

    পীরগঞ্জে ধর্মীয় উসকানিমূলক পোস্টদাতা পরিতোষ জয়পুরহাটে গ্রেপ্তার

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম