বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে যুক্তরাজ্যের রণতরী

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ২১:৩৩

শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে যুক্তরাজ্যের রণতরী। ছবি: সংগৃহীত ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের শান্তিকে সামনে রেখে বাংলাদেশে শুভেচ্ছা সফরে এসেছে যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনীর রণতরি এইচএমএস কেন্ট। যুক্তরাজ্য ও বাংলাদেশের অটুট বন্ধন এবং ইন্দো-প্যাসিফিক অঞ্চলে সামুদ্রিক শান্তির প্রতি যুক্তরাজ্যের অটল প্রতিশ্রুতিকে সামনে রেখে সফরে এসেছে এই রণতরী। ঢাকায় ব্রিটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, আজ বৃহস্পতিবার ভোরে যুক্তরাজ্যের কেরিয়ার স্ট্রাইক গ্রুপের টাইপ ২৩ ফ্রিগেট রণতরি এইচএমএস কেন্ট চট্টগ্রাম নৌ ঘাঁটিতে এসে নোঙর করে। এ সময় বাংলাদেশের নৌবাহিনী ও ঢাকার ব্রিটিশ হাইকমিশন রণতরীকে স্বাগত জানায়। এই সফরে উদ্যাপিত হবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

সফরকালীন সময় আশা করা হচ্ছে দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও শক্তিশালী করার উদ্দেশে এইচএমএস কেন্ট বাংলাদেশ নৌবাহিনী ও চট্টগ্রামের স্থানীয় প্রশাসনের সঙ্গে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করবে। এর ফলে দুই দেশের সামরিক, বাণিজ্যিক ও রাজনৈতিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

এইচএমএস কেন্টের কমান্ডিং অফিসার কমান্ডার ম্যাট সাইক্স বলেন, ‘এইচএমএস কেন্টের সফরকে ঘিরে বাংলাদেশ সরকার ও নৌবাহিনীর অবিরত সহযোগিতার প্রতি আমরা অত্যন্ত কৃতজ্ঞ। কেরিয়ার স্ট্রাইক গ্রুপে বাংলাদেশের অংশগ্রহণ ইউকে-বাংলাদেশের সুদীর্ঘ ও সুগভীর সম্পর্কের এক বিশেষ নজির স্থাপন করেছে।’

ঢাকার ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত যে যুক্তরাজ্যের কেরিয়ার স্ট্রাইক গ্রুপের বিশেষ রণতরি এইচএমএস কেন্ট বাংলাদেশের ইতিহাসের এক শুভক্ষণে এই সফরে এসেছে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী একটি দারুণ সুযোগ করে দিয়েছে স্বাধীনতার পাঁচ দশক পর এই দেশের অসাধারণ সব অর্জনগুলোকে তুলে ধরার।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করবে সেনাবাহিনী: প্রধানমন্ত্রী

    উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার পদ প্রথম শ্রেণিতে উন্নীত করার সুপারিশ

    ডেঙ্গুতে এক দিনে ভর্তি ১৮২, মৃত্যু ১

    দেশে পৌঁছেছে সিনোফার্মের আরও ২ লাখ টিকা

    করোনায় আরও ৬ মৃত্যু, ঢাকাসহ মৃত্যুহীন ৪ বিভাগ

    সাম্প্রদায়িক সহিংসতায় ইন্ধনদাতাদের নাম শিগগিরই জানানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

    বন্দীদশা থেকে মুক্ত হলেন সুদানের প্রধানমন্ত্রী

    নয়াপল্টনে সংঘর্ষে বিএনপি নেতা কর্মীর নামে মামলা 

    প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করবে সেনাবাহিনী: প্রধানমন্ত্রী

    বনানীতে ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে

    চাটখিলে বয়লার মুরগির দাম বৃদ্ধি, বিপাকে ক্রেতারা 

    গৃহযুদ্ধ এড়াতেই সুদানের সেনা অভ্যুত্থান: জেনারেল বুরহান