বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 
আজকের পত্রিকায় খবর প্রকাশ

সেই শিশু মানাফের চিকিৎসার দায়িত্ব নিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১৫:৪০

আজকের পত্রিকার সংবাদ প্রকাশের পর অসুস্থ শিশু মানাফের চিকিৎসার দায়িত্ব নিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম। ছবি: আজকের পত্রিকা আজকের পত্রিকায় সংবাদ প্রকাশের পর রাজশাহীর চারঘাট উপজেলার অসুস্থ শিশু মানাফের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহকারী একান্ত সচিব সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। 

সিরাজুল ইসলাম বলেন, শিশু মানাফের অসুস্থের খবরটি মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নজরে এসেছে। মানাফের পরিবারের সঙ্গে কথা বলে বিস্তারিত খোঁজ-খবর নেওয়া হয়েছে।  শিশুটির সুস্থতার জন্য প্রতিমন্ত্রী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। 

এর আগে গত ৯ অক্টোবর `টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না শিশু মানাফের' শিরোনামে আজকের পত্রিকা অনলাইনে সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদ প্রকাশের পর তা চারঘাট-বাঘা আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলমের নজরে আসে। এরপর তিনি মানাফের চিকিৎসার সার্বিক দায়িত্ব নেন। 

জানা যায়, শিশু মানাফ উপজেলার নিমপাড়া গ্রামের জামরুল-মৃধা দম্পতির একমাত্র ছেলে। শিশুটির বাবা জামরুল ইসলাম পেশায় একজন নৈশপ্রহরী। আড়াই বছরের শিশু মানাফের চিকিৎসা করাতে গিয়ে তার হৃৎপিণ্ডে নানা রকম ত্রুটি শনাক্ত হয়। একপর্যায়ে অসহায় বাবা-মা পারছিলেন না শিশুটির চিকিৎসার খরচ বহন করতে। 

মানাফের বাব-মা চিকিৎসকের বরাত দিয়ে জানান, শিশু মানাফ হৃৎপিণ্ডের কনজেনিটাল অ্যানোমালি রোগে আক্রান্ত। সাধারণত মানুষের হৃৎপিণ্ড বাম পাশে থাকলেও তার রয়েছে ডান পাশে। সবার হৃৎপিণ্ডে চারটি ভাল্ব থাকলেও মানাফের রয়েছে তিনটি। এ ছাড়া জন্মগতভাবে হৃৎপিণ্ডে নানা রকম জটিলতা রয়েছে। এ অবস্থায় হৃৎপিণ্ডের সার্জারি ও উন্নত চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তোলা সম্ভব। তবে এর জন্য প্রয়োজন ৮-১০ লাখ টাকা। কিন্তু অর্থাভাবে মানাফের চিকিৎসা বন্ধ হয়ে যায়। 

শিশু মানাফের বাবা জামরুল ইসলাম জানান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাঁর ছেলের খোঁজ-খবর নিয়েছেন। প্রতিমন্ত্রীর সহযোগিতায় আগামী শনিবার ছেলেকে চিকিৎসা করাতে ঢাকা নিয়ে যাবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সারিয়াকান্দিতে ছাগল নিয়ে দু'পক্ষের সংঘর্ষে নিহত ১ 

    চারঘাটে ট্রেন ও নসিমন সংঘর্ষ 

    ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের মেয়াদ বাড়ল এক বছর 

    সারিয়াকান্দিতে ছাগল নিয়ে দু'পক্ষের সংঘর্ষে নিহত ১ 

    তিতাসের কড়িকান্দি ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হলেন মুরাদ

    চারঘাটে ট্রেন ও নসিমন সংঘর্ষ 

    অবশেষে জামিন পেলেন আরিয়ান খান

    পটিয়ার ইউনুস হত্যা মামলার ৩ আসামি আটক