বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

স্কুলপড়ুয়াদের পরীক্ষামূলক টিকা প্রয়োগ শুরু

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১৫:৩০

শিশুদের টিকা দেওয়ার উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: আজকের পত্রিকা  করোনার সংক্রমণ প্রতিরোধে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলপড়ুয়াদের পরীক্ষামূলক টিকা দেওয়া শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আদনান আজাদ নামের এক শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়ার মাধ্যমে এ টিকা কার্যক্রম শুরু হয়।

জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) লুৎফর রহমান জানান, আজ মানিকগঞ্জ সদর উপজেলার চারটি বিদ্যালয়ের ১২ থেকে ১৭ বছর বয়সী ১২০ শিক্ষার্থীকে পরীক্ষামূলকভাবে ফাইজারের টিকা দেওয়া হবে। এরপর তাদের ১০ থেকে ১৪ দিনের জন্য পর্যবেক্ষণে রাখা হবে, কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয় কি না সেটি দেখার জন্য।

সিভিল সার্জন আরও বলেন, টিকা দেওয়া বিদ্যালয়গুলো হলো জেলা শহরের সরকারি বালক উচ্চবিদ্যাল‌য়ের ৫০ জন, সরকারি এস কে বা‌লিকা বিদ্যালয়ের ৫০ জন, গড়পাড়া জাহিদ মালেক উচ্চবিদ্যালয়ের ১০ জন এবং আঁটিগ্রাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চবিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হ‌চ্ছে।

শিশুদের টিকা দেওয়ার উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: আজকের পত্রিকা  টিকা কার্যক্রম উদ্বোধন করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ``প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছিলেন শিশুদের টিকা দিতে হবে। সেই লক্ষ্যে আজ থেকে আমরা টিকা কার্যক্রম শুরু করেছি। আর এটি হবে আমাদের একটি ‘টেস্ট রান’।'' তিনি বলেন, `আপনারা এর আগেও দেখেছেন কোনো টিকা দেওয়ার আগে টেস্ট রান করি। তারপর কিছুদিন আমরা সেটাকে পর্যবেক্ষণ করি, এরপর ফাইনাল কার্যক্রম শুরু করি। এবারের টেস্ট রানের জন্য মানিকগঞ্জকে বেছে নিয়েছি।'

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, `আমরা প্রাথমিকভাবে চারটি বিদ্যালয়ের ১২ থেকে ১৭ বছর পর্যন্ত ছেলেমেয়েদের বেছে নিয়েছি। তাদের ফাইজারের টিকা দেব। এরপর আমরা ১০ থেকে ১৪ দিনের শিশুদের পর্যবেক্ষণ করব, শিশুদের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয় কি না। পরে ঢাকায় আমরা বড় আকারে এই কার্যক্রম শুরু করতে পারব।'

মন্তব্য ( ১ )

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    দুই দফা চুক্তি ভঙ্গ, পাওনার জন্য শ্রম ভবনের সামনে শ্রমিকদের অবস্থান

    বন্ধুত্বের খাতিরে খুনে সহায়তা

    কর্মসূচির নামে জনভোগান্তি সৃষ্টি করলে প্রতিহত করবে আওয়ামী লীগ

    চুক্তিভিত্তিক রাইডশেয়ারিং ও অতিরিক্ত ভাড়া আদায় করলে ব্যবস্থা 

    পদ্মায় শেষ অবলম্বন হারিয়ে নিঃস্ব পটুয়াখালীর শোয়েব

    ডুবে যাওয়া ফেরি থেকে কাভার্ড ভ্যান উদ্ধার

    পশ্চিম তীরে ৩ হাজার বসতি স্থাপনের অনুমোদন দিল ইসরায়েল

    ব্যবসায়িক স্বার্থে দ্রব্যমূল্যের দাম বাড়ে, শ্রমিকদের বেতন বাড়ে না: নজরুল ইসলাম খান

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া কোচকেই নিয়ে আসছে পাকিস্তান! 

    বিধবা নারীর বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

    আনোয়ারায় চার দিনে ৮টি গরু চুরি