মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

ভারতকে ফাইনালে তোলার পথে পেলের রেকর্ড ভাঙলেন ছেত্রী 

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১০:৪৪

ভারতকে সাফের ফাইনালে তোলার পাশাপাশি পেলেকে গোলের হিসেবে ছাড়িয়ে গেলেন সুনীল ছেত্রী। ছবি: সংগৃহীত  মালদ্বীপের বিপক্ষে গতকাল সাফের অলিখিত সেমিফাইনালে ‘এক ঢিলে দুই পাখি’ মেরেছেন সুনীল ছেত্রী। ফাইনালে উঠতে কাল জয় ছাড়া বিকল্প কোনো পথ ছিল না ভারতের সামনে। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ছেত্রীর জোড়া গোলে মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়ে সাফের ফাইনাল নিশ্চিত করে ভারত। দলকে ফাইনালে তোলার পাশাপাশি এই ম্যাচে আন্তর্জাতিক ফুটবলে গোলের হিসাবে কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেছেন ভারতীয় অধিনায়ক। 

ফাইনালে ওঠার লড়াইয়ে তুলনামূলক সুবিধাজনক অবস্থানে ছিল মালদ্বীপ। নিজেদের মাঠে ভারতের বিপক্ষে শুধু ড্র করলেই ফাইনালে পৌঁছে যেত আলি আসফাকের মালদ্বীপ। এমন পরিস্থিতিতে জ্বলে ওঠে ইগর স্টিম্যাচের দল। ছেত্রীর জোড়া গোল ও মানবির সিংয়ের ১ গোলে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পা রাখে ভারত। ভারতের ফাইনালে ওঠার ম্যাচে দারুণ এক কীর্তি গড়েছেন দেশটির সর্বোচ্চ গোলদাতা ছেত্রী। ম্যাচে দুই গোল করে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় পেলেকে পেছনে ফেলেছেন তিনি। 

১-১ গোলে সমতায় থাকা ম্যাচে ৬২ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন ছেত্রী। ভারতের জার্সিতে গোলসংখ্যায় এই সাফেই নেপালের বিপক্ষে ম্যাচে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছুঁয়েছিলেন ছেত্রী। আর এদিন প্রথম গোল করে পেলেকে টপকে গেলেন ভারতীয় ফুটবলের এই মহাতারকা। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোল স্কোরারদের তালিকার ছয়ে আছেন ছেত্রী। ভারতকে ২-১ গোলে এগিয়ে দেওয়া ছেত্রীই ৭১ মিনিটে দুর্দান্ত এক হেডে ব্যবধান ৩-১ করে ভারতের জয় নিশ্চিত করেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    মেসির জার্সির ভারে কাবু হচ্ছেন না আনসু ফাতি

    একসময়ের ‘বেকার’ গোলরক্ষকই বাঁচালেন চেলসিকে

    মেসিকে ছুঁলেন ছেত্রী

    বরখাস্ত হওয়ার চাপে আছেন রোনালদোদের কোচ

    বাংলাদেশের স্বপ্নভাঙা নেপালকে কাঁদাল ভারত

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম