রোববার, ১৭ অক্টোবর ২০২১

সেকশন

 

গ্রেপ্তার আতঙ্কে থমথমে ভূঞাপুর বাসস্ট্যান্ড

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১৩:৩৮

ভূঞাপুরে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনীর ওপর হামলার ঘটনায় মামলা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পরিবহন শ্রমিকেরা গত মঙ্গলবার তাঁর ওপর হামলা চালায়। হামলার ঘটনাকে কেন্দ্র করে গতকাল বুধবার ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করে। শ্রমিকদের মধ্যে গ্রেপ্তার আতঙ্ক বিরাজ করায় সকালে কোনো বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি।

বাসস্ট্যান্ড সূত্র জানায়, মঙ্গলবার বাসস্ট্যান্ড ও উপজেলা পরিষদের গেটের সামনে এলোপাতাড়িভাবে পার্কিং করার বিষয়টি উপজেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে ওঠানো হয়। এ সময় উপস্থিত অনেকেই পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। তাই আব্দুল্লাহ আল রনী পুলিশ সদস্যদের নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় তিনি দুজন শ্রমিককে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। আর জরিমানা অনাদায়ে তাঁদের ৭ দিনের কারাদণ্ড দেন। ওই দুজন গ্রেপ্তার করলে উত্তেজিত শ্রমিকেরা তাঁর ওপর হামলা করেন। শ্রমিকদের হামলায় তাঁর নাক ফেটে রক্ত বের হয়। পরে স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেন। দণ্ডিত ব্যক্তিরা হলেন ঘাটাইলের যুগিহাটী গ্রামের হারুনুর রশিদ ও এই উপজেলার কাগমারীপাড়ার মানিক।

এদিকে এ ঘটনার পর উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও শ্রমিক পরিবহন নেতাদের সঙ্গে বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কক্ষে বৈঠক করা হয়। এ সময় শ্রমিক নেতারা ইউএনও ও ম্যাজিস্ট্রেটের কাছে ক্ষমা চেয়ে মুক্তি পান। পরে রাতে একজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫-২০ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী।

ভূঞাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল ওহাব বলেন, সহকারী কমিশনারের ওপর হামলার ঘটনায় একজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা না হয়নি। তবে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    খেতের পেঁপে খেতেই নষ্ট

    ২১ হাজারে চিকিৎসক ১

    ৫৭৮ দিন পর খুলল রাবির আবাসিক হল

    চট্টগ্রাম কমনওয়েলথ যুদ্ধ সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে ভারত

    দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরল ঢাবি শিক্ষার্থীরা

    অনেক কিছু দেখছি, প্রমাণের অপেক্ষায় আছি: স্বরাষ্ট্রমন্ত্রী

    মেসিকে ছুঁলেন ছেত্রী

    সরকারি চাকরি

    ২২ অক্টোবর একদিনেই ১৭টি চাকরির পরীক্ষা