বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

তৃণমূলের সিদ্ধান্তে প্রার্থী চায় নেতা-কর্মীরা

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১৩:৩৪

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীদের নাম তৃণমূলে বাছাইয়ের পর কেন্দ্রে পাঠানোর দাবি নেত্রকোনার খালিয়াজুড়ি উপজেলা আওয়ামী লীগ নেতা-কর্মীদের। এ নিয়ে গত মঙ্গলবার ‘তৃণমূল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের’ ব্যানারে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

স্থানীয় নেতা-কর্মীরা জানান, অতীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে তৃণমূল থেকে প্রথমে একাধিক প্রার্থী বাছাই করা হতো। কিন্তু দেখা যায় উপজেলা, জেলা এবং কেন্দ্রে গিয়ে প্রার্থীর তালিকা বদলে যায়। সেখানে একক প্রার্থীর নাম কেন্দ্রে উপস্থাপন করা হয়। এই কাজটি কতিপয় নেতা নিজস্ব পছন্দের প্রার্থীর ক্ষেত্রে করে থাকেন। এতে করে এলাকায় অপরিচিত, নব্য বা জনপ্রিয়তা নেই এমন প্রার্থীকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হয়। ফলে তিনি পরাজিত হন। তাই এবারের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণমূলে জনপ্রিয়তা যাচাই করে ত্যাগী নেতাদের নাম কেন্দ্রে যেন পাঠানো হয় এই প্রত্যাশা নেতা-কর্মীদের।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কাশেম বলেন, ‘সামনেই ইউনিয়ন পরিষদ নির্বাচন। আমরা চাই তৃণমূল থেকে যে প্রার্থীকে বাছাই করা হবে। তাকেই যেন মনোনয়ন দেওয়া হয়।’

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদেকুর রহমান বলেন, অতীতে অনেক সময় তৃণমূল থেকে প্রার্থী বাছাই করে পাঠানো হলেও কেন্দ্রে গিয়ে তা বদলে গেছে। এবার যেন তা না হয়। 

জেলা কৃষক লীগের সদস্য সুব্রত চৌধুরী বলেন, যে প্রার্থী জনগণের জন্য কাজ করবে তাকেই মনোনয়ন দেওয়া উচিত। সেটা তৃণমূল নেতা-কর্মীদের মতামত নিয়েই করা উচিত।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সেনবাগে নৌকার ৬ মাঝি

    খালে আবর্জনার স্তূপ ঝুঁকিতে জনস্বাস্থ্য

    চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় চাটখিল স্বাস্থ্য কমপ্লেক্স

    সুখবর

    ভুলে যাওয়া লটারি থেকে ২০ মিলিয়ন ডলারের মালিক

    ‘অপমানে’ সরাসরি অনুষ্ঠান থেকে শোয়েবের পদত্যাগ 

    প্রতারণা ছেড়ে বাবলি এবার ফ্যাশন ডিজাইনার

    ফেসবুকে জনপ্রিয় বা ভাইরাল হওয়াই সব নয়

    সজল-মাহির দ্বিতীয় ছবি ড্রাইভার

    শহরে আবার আসছে রকফেস্ট