বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

উপজেলা পরিষদের ছাদে দৃষ্টিনন্দন বাগান

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১০:৫৬

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের ছাদে বাগান করেছেন উপজেলা চেয়ারম্যান। ছবি: আজকের পত্রিকা কি‌শোরগঞ্জের সদর উপ‌জেলা প‌রিষ‌দ ভবনের ছা‌দে গ‌ড়ে তোলা হ‌য়ে‌ছে দৃষ্টিনন্দন ছাদ বাগান। ছাদ বাগানে রয়েছে ‌বি‌ভিন্ন প্রজাতির দে‌শি-বি‌দে‌শি ফুল, ফল ও ঔষধি গা‌ছ। এই বাগানের একটি বিশেষত রয়েছে। নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও বরেণ্য ব্যক্তিদের সম্পর্কে ধারণা দিতে র‌য়ে‌ছে শেখ রা‌সেল ও বঙ্গবন্ধু কর্নার।

কিশোরগঞ্জ সদর উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান উপজেলা পরিষদ বিল্ডিংয়ে ছাদে ‌শেখ রা‌সেল রুফটপ বোটানিকাল গার্ডেন না‌মে এ ছাদবাগান গ‌ড়ে তুলেছেন। গতকাল বুধবার এই ছাদবাগান‌ উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বি‌শেষ সহকা‌রী কৃ‌ষি‌বিদ ম‌শিউর রহমান হুমায়ুন।

এ সময় তি‌নি উপ‌জেলা প্রশাসন‌কে ধন্যবাদ জা‌নি‌য়ে দে‌শের অন্যান্য প‌রিষদের ছা‌দে এমন উদ্যোগ নেওয়ার আহ্বান জানান। ম‌শিউর রহমান হুমায়ুন বলেন, পরিবেশের ভারসাম্য বজায় রাখতে গাছ লাগানোর বিকল্প নেই।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকী বলেন, ‘উপজেলা চেয়ারম্যানের এমন উদ্যোগ প্রশংসনীয়। উপজেলায় সেবা নিতে আসা সবার জন্য এ ছাদ বাগান উন্মুক্ত থাকবে।’

এ ছাদ বাগানের উদ্যোক্তা সদর উপজেলা চেয়ারম্যান মামুন আল মাসুদ খান বলেন, ‘উপজেলাবাসীকে বাড়ির আঙ্গিনাসহ খালি জায়গায় গাছ লাগাতে উদ্বুদ্ধ করার জন্য আমি এই পদক্ষেপ। এ ছাড়াও এ ছাদে বঙ্গবন্ধু ও শেখ রাসেল কর্নার করা হয়েছে। এই কর্নারে দেশের বিখ্যাত ব্যক্তিদের জীবনবৃত্তান্ত ও ছবি রাখা হয়েছে। বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের এখানে আনাতে চাই। তারা যেন গাছ লাগাতে উদ্বুদ্ধ হয়। পাশাপাশি ইতিহাস ঐতিহ্য জানতে পারে।’

এ ছাদ বাগানে রয়েছে শতাধিক ফুল, ফল ও ওষধি গাছ র‌য়ে‌ছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সেনবাগে নৌকার ৬ মাঝি

    খালে আবর্জনার স্তূপ ঝুঁকিতে জনস্বাস্থ্য

    চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় চাটখিল স্বাস্থ্য কমপ্লেক্স

    সুখবর

    ভুলে যাওয়া লটারি থেকে ২০ মিলিয়ন ডলারের মালিক

    ‘অপমানে’ সরাসরি অনুষ্ঠান থেকে শোয়েবের পদত্যাগ 

    প্রতারণা ছেড়ে বাবলি এবার ফ্যাশন ডিজাইনার

    ফেসবুকে জনপ্রিয় বা ভাইরাল হওয়াই সব নয়

    সজল-মাহির দ্বিতীয় ছবি ড্রাইভার

    শহরে আবার আসছে রকফেস্ট