মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১১:০৪

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমিতে বেড়া। ছবি: আজকের পত্রিকা কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ সময় জমির মালিক বকুল মিয়া ও তাঁর ছেলের বউ নারগিসকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার পাটুয়াভাঙা ইউনিয়নের বাগপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বাগপাড়া গ্রামের বকুল মিয়ার ৪৪ শতাংশ জমি দখলের চেষ্টা করেন প্রতিবেশী রাহাদ মিয়া ও কামাল মিয়া। এ ঘটনায় একাধিকবার সালিসও হয়। কিন্তু কোনো সমাধান হয়নি। গত ২২ সেপ্টেম্বর বকুল মিয়া বিরোধপূর্ণ ওই জমিতে প্রতিপক্ষ যাতে কোনো ধরনের কার্যক্রম চালাতে না পারে, তার জন্য আদালত নিষেধাজ্ঞা চান। আদালত ১৪৪ ধারা বাস্তবায়ন করার জন্য পাকুন্দিয়া থানাকে নির্দেশ দেন। পাকুন্দিয়া পুলিশ ওই জমিতে নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু রাহাদ ও কামাল আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গতকাল মঙ্গলবার জমিতে বাঁশের বেড়া দেন। এ সময় বাঁধা দিলে বকুল মিয়া ও তাঁর ছেলের বউকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে প্রতিপক্ষের লোকেরা। গুরুতর আহত বকুল মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় আহত বকুল মিয়ার ছেলে আকাশ মিয়া তিনজনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দেন।

আকাশ মিয়া বলেন, ‘আমাদের কেনা সম্পত্তি রাহাদ, কামাল ও রিয়াদ দলবল নিয়ে দখল করার জন্য বাঁশের বেড়া দেন। বাঁধা দিলে আমার বাবা ও ভাবিকে পিটিয়ে গুরুতর আহত করেন। আমি এর সুষ্ঠু বিচার চাই।

অভিযুক্তদের কাউকে বাড়িতে পাওয়া যায়নি। তবে অভিযুক্ত কামাল মিয়ার মুঠোফোনে কল করলে নম্বরটি বন্ধ পাওয়া যায়।

পাকুন্দিয়া থানাধীন আহুতিয়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আসাদুজ্জামান টিটু বলেন, ‘আদালতের নির্দেশনা অনুযায়ী শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে উভয় পক্ষকেই বলে দেওয়া হয়েছে। তারপরও মারামারির ঘটনা ঘটেছে। অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিমেন্ট বোঝাই ট্রাক পুকুরে

    টাঙ্গাইলে অপরাধ বন্ধের দাবিতে মানববন্ধন

    সখীপুরে নিত্যসঙ্গী যানজট

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম

    গাজীপুরে বিবস্ত্র অপ্রকৃতিস্থ অবস্থায় উদ্ধার স্বামী-স্ত্রীর মৃত্যু