বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

সম্ভাবনার নতুন দ্বার বাল্লা স্থলবন্দর

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১০:৩৩

চুনারুঘাট উপজেলায় নির্মাণাধীন বাল্লা স্থলবন্দর। ছবি: আজকের পত্রিকা চুনারুঘাট উপজেলার বাল্লা স্থলবন্দরের উন্নয়নকাজ চলছে জোরেশোরে। দেশের সর্বশেষ স্থলবন্দর চুনারুঘাট উপজেলার ভারত সীমান্তবর্তী কেদারাঘাট ও কাটানীপাড় এলাকা। এখানেই বাস্তবায়িত হচ্ছে দেশের ২২তম স্থলবন্দর। ফলে সম্ভাবনার একধাপ এগিয়ে যাবে চুনারুঘাট–এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

চলতি মাসের ৭ অক্টোবর থেকে ২৫ কোটি টাকার স্থলবন্দরের আবাসিক প্রকল্পের আওতায় উন্নয়নকাজ শুরু করা হয় বলে জানায় কর্তৃপক্ষ।

সম্প্রতি বাল্লা স্থলবন্দর উন্নয়নকাজের অগ্রগতি ও মালামালের গুণগত মান যাচাই-বাছাই পরিদর্শন করে গেছেন স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী রুহুল আমিন ও মেহেদী হাসান জোয়ার্দার। এ সময় সঙ্গে ছিলেন সনিক্স ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠানের ঠিকাদার মেজবাহ উদ্দিন ও আব্দুর রাজ্জাক।

রুহুল আমিন বলেন, ‘কাজের গতি ও গুণগত মান ভালো করতে ইঞ্জিনিয়ারিং ফর্মুলা যত ধরনের রয়েছে, আমরা সেটা শতভাগ প্রয়োগ করব। স্থলবন্দরের উন্নয়নকাজে গুণগত মান বজায় রাখতে মানসম্পন্ন সিমেন্ট ও পাথর ব্যবহার করা হচ্ছে। তারপরও আমরা পাথর দেওয়ার জন্য বুয়েটে পরীক্ষা করতে নিয়ে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘আবাসিক উন্নয়ন প্রকল্পের কাজ শেষ হলে শুরু হবে ধারাবাহিক উন্নয়নকাজ। এই স্থলবন্দরের উন্নয়নকাজ শেষ হলে ব্যবসা-বাণিজ্যের অঞ্চল হবে চুনারুঘাট উপজেলা। দেশের অর্থনীতিতে বিরাট অবদান রাখবে।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধান্ত বিশ্বাস আজকের পত্রিকাকে জানান, দ্রুতগতিতে বাল্লা স্থলবন্দরের কাজ চলছে। কাজ শেষ হলে উপজেলা উন্নয়নের পাশাপাশি জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    আগাম শীতের সবজি চাষ

    হত্যাকাণ্ডের বিচার দাবি

    ব্যবসায়িক স্বার্থে দ্রব্যমূল্যের দাম বাড়ে, শ্রমিকদের বেতন বাড়ে না: নজরুল ইসলাম খান

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া কোচকেই নিয়ে আসছে পাকিস্তান! 

    বিধবা নারীর বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

    আনোয়ারায় চার দিনে ৮টি গরু চুরি

    বাগাতিপাড়ায় নৌকার বিপক্ষ প্রার্থী সংসদ সদস্যের দুই ভাই