বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

লক্ষ্মীপুরের কমলনগরে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১২:১৩

কমলনগরের উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল বুধবার এক শিশুর স্বাস্থ্য পরীক্ষা করছেন ডা. নাসিরুজ্জামান। ছবি: আজকের পত্রিকা লক্ষ্মীপুরের কমলনগরে তীব্র গরমে নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা। এদের অধিকাংশই সর্দি-কাশিসহ ভাইরাস জ্বরে আক্রান্ত। অনেকেই ডায়রিয়াসহ নানা ধরনের পেটের সমস্যায়ও ভুগছে। কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন বাড়ছে শিশু রোগীর সংখ্যা।

কমলনগরের উপজেলা ৫০ শয্যার হাসপাতালে সরেজমিনে গতকাল বুধবার সকালে দেখা যায়, বহির্বিভাগে বিপুলসংখ্যক রোগী। চিকিৎসা নিতে আসা এসব রোগীদের মধ্যে শিশু রোগীর উপস্থিতিই ছিল বেশি। এদিন দুপুর পর্যন্ত ৯০ জন বিভিন্ন রোগীর মধ্যে শিশু রোগীই ছিল ৪০ জন। চিকিৎসকের কক্ষের বাইরের সারিতে দাঁড়িয়ে থাকা কয়েকজন রোগীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, সর্দি, কাশি, জ্বর ও ডায়রিয়ার সমস্যার জন্য সন্তানদের নিয়ে আসছেন তাঁরা।

মরিয়ম নামের এক রোগীর মা জানান, প্রচণ্ড গরম থেকে ঠাণ্ডা লেগে তাঁর মেয়ে একদম নিস্তেজ হয়ে পড়েছে। তার বুকে কফ জমে গেছে। কিছু খেতে চায় না।

অপর এক রোগীর মা লাইজু আক্তার বলেন, ‘আমার বাচ্চা জন্মের পর থেকে ডাক্তারকে কয়েকবার দেখিয়েছি। তিনি আন্তরিকভাবে ব্যবস্থাপত্র দিয়েছেন।’

কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু কনসালট্যান্ট ডা. নাসিরুজ্জামান বলেন, ‘এখন শিশু রোগীর সংখ্যা অনেক বেশি। প্রতিদিন আমার কক্ষে গড়ে ৬০ থেকে ৭০ জন রোগী দেখতে হচ্ছে।’ তাপদাহ, ভ্যাপসা গরম ও আবহাওয়া পরিবর্তনের কারণে শিশুরা বিভিন্ন রোগে বেশি আক্রান্ত হচ্ছে বলে জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের পাটোয়ারি এ বিষয়ে আজকের পত্রিকাকে বলেন, ‘আবহাওয়া পরিবর্তনের কারণে শিশুসহ অন্যান্য রোগীর চাপ বেশি। রোগীদের সঠিক চিকিৎসার পাশাপাশি অভিভাবকদের স্বাস্থ্যবিধি মানার ও সচেতন থাকার অনুরোধ করছি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    পুলিশে চাকরির নামে প্রতারণা

    সেনবাগে নৌকার ৬ মাঝি

    খালে আবর্জনার স্তূপ ঝুঁকিতে জনস্বাস্থ্য

    বনানীতে ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে

    চাটখিলে বয়লার মুরগির দাম বৃদ্ধি, বিপাকে ক্রেতারা 

    গৃহযুদ্ধ এড়াতেই সুদানের সেনা অভ্যুত্থান: জেনারেল বুরহান 

    বিশ্বে এক দিনের ব্যবধানে মৃত্যু বাড়ল ২ হাজার, শনাক্ত ৪ লাখের বেশি

    ফেরিটি হেলে গেছে, ডুবে যায়নি: নৌপরিবহন মন্ত্রণালয়

    সুখবর

    ভুলে যাওয়া লটারি থেকে ২০ মিলিয়ন ডলারের মালিক