মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

আদালতের নথি থেকে দেড় কোটি টাকার চেক চুরি

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১১:০১

প্রতীকী ছবি চট্টগ্রামে দুই বছর আগে আদালতের নথি থেকে একটি মামলার নথি থেকে দেড় কোটি টাকার চেক চুরির ঘটনায় আইনজীবীর সহকারীসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যে আদালতের বেঞ্চ সহকারী ও অফিস সহায়কের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

গতকাল বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের নাজির মোহাম্মদ ইসমাইল বাদী হয়ে কোতোয়ালি থানায় এ মামলাটি করেছেন।

মামলায় অভিযুক্তরা হলেন দিনাজপুর জেলার বাসিন্দা মেসার্স শম্পা ট্রেডার্সের মালিক মোহাম্মদ ইদ্রিস আলী (৫৬), বগুড়া জেলার বাসিন্দা ও চট্টগ্রাম অ্যাডভোকেট ক্লার্ক অ্যাসোসিয়েশনের সদস্য মো. এনামুল হক (৪২) ও চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার জিকু দাশ (৩০)।

তাঁদের মধ্যে মোহাম্মদ ইদ্রিস আলী ২০১৮ সালে চুরি যাওয়া চেকটির এনআই অ্যাক্টে দায়ের হওয়া মামলার (৪৩২৪ / ২০১৮) আসামি। বাকি দুজনের মধ্যে এনামুল হক একই মামলার আইনজীবী সাইদুল ইসলাম স্বপনের ছোট ভাই ও আইনজীবীর সহকারী। জিকু দাশের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে দীর্ঘদিন ধরে দালাল হিসেবে কাজ করা অভিযোগ রয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৯ সালে ৮ জুলাই যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালতের এজলাস কক্ষ থেকে একটি মামলার ১ কোটি ৪০ লাখ টাকার নথি চুরি হয়। সাবিত্রী বণিক নামের এক নারী মোহাম্মদ ইদ্রিস আলীকে আসামি করে এ মামলাটি করেছিলেন।

চেক চুরির ঘটনার পর সাবিত্রী বণিক একটি অভিযোগ করেন। এতে বলা হয়েছে, মোহাম্মদ ইদ্রিস আলীর প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় অন্য অভিযুক্তরা নথি চুরি করেন।

আদালতের নাজির মোহাম্মদ ইসমাইল বলেন, এ ঘটনায় ইতিমধ্যে পঞ্চম মহানগর আদালতের বেঞ্চ সহকারী এস এম মাসুদ হাসানের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। এ ছাড়া অফিস সহায়ক তপন কান্তি দের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। আদালতের এজলাস কক্ষ থেকে নথি চুরির ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় সে জন্য অভিযুক্তদের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করা হচ্ছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উসকানি ভারতের মুসলমানদের জীবন বিপাকে ফেলছে: কাদের

    আওয়ামী লীগকে গদি ছেড়ে রাস্তায় নামার পরামর্শ মির্জা আব্বাসের

    এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার দায়িত্ব গ্রহণ

    কাউখালীতে অগ্নিকাণ্ডে ৯ ব্যবসাপ্রতিষ্ঠান ও ৩ বসতঘর পুড়ে ছাই 

    সহিংসতায় জড়িতদের ধরতে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ 

    ইউরোপীয় পরাশক্তিদের চোখ রাঙাচ্ছে ‘পুঁচকেরা’