মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

মা ইলিশ সংরক্ষণে অভিযান

দশ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১৩:৫৯

মা ইলিশ সংরক্ষণে গতকাল তেরখাদার মধুপুর ইউনিয়নের আতাই নদীতে অভিযান চালিয়ে জব্দ করা নিষিদ্ধ জাল পুড়িয়ে দেওয়া হয়। tছবি: আজকের পত্রিকা তেরখাদায় অভিযান চালিয়ে প্রায় ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে উপজেলা প্রশাসন। মা ইলিশ সংরক্ষণ অভিযান বাস্তবায়নের লক্ষ্যে মঙ্গলবার গভীর রাতে উপজেলার মধুপুর ইউনিয়নের আতাই নদী থেকে এ জাল জব্দ করা হয়। পরে এগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়।

উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের যৌথ অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা নের্তৃত্ব দেন। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র মৎস্য কর্মকর্তা প্রদীপ কুমার দাম, কৃষি কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা, একাডেমিক সুপারভাইজার সাহেলা সুলতানাসহ নৌ পুলিশের সদস্যরা। মৎস্য কর্মকর্তা প্রদীপ কুমার বলেন, মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নের লক্ষ্যে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আতাই নদী থেকে প্রায় ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। পড়ে নিষিদ্ধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। উল্লেখ্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন ইলিশসহ সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সময় দেশব্যাপী ইলিশ আহরণ, বিপণন, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ থাকবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    কবি ফররুখ আহমদের নামে ঢাকায় রাস্তার নামকরণের দাবি

    শিবগঞ্জ সীমান্ত থেকে কোটি টাকার ইয়াবা উদ্ধার 

    হাগের আডির মতো ২০-২৫ টেহায় বেচতাছে বন

    ভারত-পাকিস্তান সেমিফাইনালে খেলবে, বলছেন পাকিস্তানি সাবেক 

    তফসিল ঘোষণার সাত দিন পরও মনোনয়ন ফরম না পাওয়ায় প্রার্থীদের ক্ষোভ 

    পিএসসির প্রশ্ন ফাঁস করলে সর্বোচ্চ ১০ বছর জেল