বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

স্থানীয়দের উদ্যোগে রাস্তা সংস্কার

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১৪:০১

খুলনা নগরীতে এলাকাবাসী ও ব্যবসায়ীদের উদ্যোগেই চলছে রাস্তার সংস্কার কাজ। মহানগরীর সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন এম এ বারী লিংক রোডের সংস্কারে নেমে পড়েছেন তারা।

জানা গেছে, সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে জয়বাংলা মোড় পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়কটি খানাখন্দে ভরা। চলাচলের অনুপযোগী সড়কটি এলাকাবাসী দীর্ঘদিন ধরে প্রশাসনের কাছে সংস্কারের দাবি জানলেও তা করা হয়নি। তাই গতকাল বুধবার সকাল ৬টা থেকে এ সড়কটির সংস্কার কাজ শুরু করেন তারা নিজেরাই। নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও নগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজন এই কার্যক্রমের প্রধান সমন্বয়ক হিসেবে কাজ করছেন। বাসস্ট্যান্ড থেকে ময়ূর ব্রিজ পর্যন্ত ৭৮০ মিটার সড়ক সংস্কার কাজ শুরু হয়েছে। যা চলবে আজ বৃহস্পতিবার পর্যন্ত।

ওই রোডের ব্যবসায়ী তাকবীর মোটরসের পরিচালক সুমন আহমেদ বলেন, বারবার ধরনা দিয়েও কর্তৃপক্ষ সড়কটি সংস্কারের কোন উদ্যোগ গ্রহণ করেনি। এতে আমাদের ব্যাপক আর্থিক ক্ষতি হয়েছে। ক্রেতাসাধারণ এই রোডে আসতে চান না। এবার নিজেদের সমস্যা দূর করতে ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দারা এগিয়ে এসেছেন। এটি আসলেই প্রশংসনীয় উদ্যোগ।

কামরুল এন্টারপ্রাইজের মালিক মো. কামরুজ্জামান বলেন, এই রোড সংস্কারের অভাবে দীর্ঘদিন ধরে দুর্ভোগের শিকার হচ্ছি। ক্রেতারা এই রোডে না আসায় ক্ষতির সম্মুখীন হয়ে ইতিমধ্যে একটি দোকান ছেড়ে দিয়েছি। কেসিসি-কেডিএকে জানিয়েও কোন কাজ না হওয়ায় অবশেষে ব্যবসায়ীরা সড়কটি সংস্কারের উদ্যোগ নিয়েছেন। এ জন্য তাদেরকে ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, সোনাডাঙ্গা বাস টার্মিনাল সংলগ্ন বাইপাস সংযোগ সড়ক নির্মাণকাজ শেষ হয় ২০১৩ সালের ৩০ জুন। কাজ শেষ হওয়ার কিছুদিন পর খুলনা সিটি করপোরেশন ও এলজিইডিকে সড়কটি হস্তান্তর করে কেডিএ (খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ)। সড়কটির মহানগর অংশ রক্ষণাবেক্ষণের দায়িত্ব খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) এবং বাকি অংশ এলজিইডির। কিন্তু কাজটি নিম্নমানের হয়েছে দাবি করে প্রথম থেকেই রক্ষণাবেক্ষণে আপত্তি জানায় কেসিসি। সেই থেকে কেসিসি-কেডিএ সমন্বয়হীনতার কারণে সড়কটি সংস্কারের অভাবে পড়ে আছে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন হাজার হাজার পথচারী, স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীসহ দুজন নিহত

    সাত মাসেও গ্রেপ্তার হননি স্বামী পিবিআইতে মামলা হস্তান্তর

    সেতু নেই, দুর্ভোগে লাখো মানুষ

    সাম্প্রদায়িক হামলার ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ

    বাংলাদেশ ফুটবলের ‘নবাব’ হতে চান নবাব 

    পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ১৫ নেতাকর্মী রিমান্ডে

    করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে শনাক্তের হার

    প্রেম থেকে প্রতারণা, প্রেমিকের বন্ধুসহ গ্রেপ্তার ২ 

    ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের মেয়াদ বাড়ল এক বছর