রোববার, ১৭ অক্টোবর ২০২১

সেকশন

 

আবাসনের জায়গা দখল করে মিলঘর

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১০:৩৭

লালমোহনে আবাসন প্রকল্পের জায়গায় নির্মাণ করা মিলঘর। ছবি: আজকের পত্রিকা ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের রায়চাঁদ আবাসন প্রকল্পের জায়গা দখল করে রাইসমিল বসানোর অভিযোগ উঠেছে। একইসঙ্গে প্রকল্পের স্থাপনার সামগ্রী আত্মসাতের অভিযোগ উঠেছে স্থানীয় আনোয়ার নামের এক ব্যক্তির বিরুদ্ধে।

জানা যায়, ২০০৭ সালে উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে অসহায় ও ভূমিহীনদের আশ্রয়ের জন্য রায়চাঁদ আবাসন প্রকল্পের আওতায় ৩০টি ঘর তৈরি করা হয়। তবে প্রকল্পের আওতায় কমিউনিটি সেন্টারের জন্য নির্ধারিত জায়গাটি দখল করে নেন একই এলাকার আবদুল কারীর ছেলে আনোয়ার। সেখানে রাইসমিল বসান তিনি।

এদিকে স্থানীয় ইউপি সদস্য বশির আহমেদের আত্মীয় হওয়ায় আনোয়ারের স্বেচ্ছাচারিতা নিয়ে কথা বলা যাচ্ছে না বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। তবে আনোয়ারের কাছ থেকে আবাসনের জায়গা উদ্ধারে উপজেলা ভূমি অফিসে আবেদন করেন তারা।

এ ব্যাপারে জানতে চাইলে পশ্চিম চরউমেদ ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার আবুল কালাম আজাদ বলেন, তদন্ত করেছি। উপজেলা ভূমি অফিসে তদন্তের প্রতিবেদন জমা দেওয়া হবে।

এ বিষয়ে আনোয়ার বলেন, এখানে কমিউনিটি সেন্টার হওয়ার কথা ছিল, তবে হয়নি। তাই জায়গা খালি পেয়ে রাইসমিল ও মুদি দোকান দিয়েছি। তবে শৌচাগারের ইট ও রড নিয়ে যাওয়ার বিষয়টি সত্য নয়।

ইউপি সদস্য বশির আহমেদ বলেন, শুনেছি আনোয়ারদের জায়গার উপর আবাসন নির্মাণ হয়েছিল। তাই সে খালি জায়গা পেয়ে সেখানে বসেছে।

সহকারী কমিশনার (ভূমি) মো. জাহিদুল ইসলাম বলেন, এরকম একটা অভিযোগ পেয়েছি। সেটির বিষয়ে দ্রুত সময়ের মধ্যে আইনগত ব্যবস্থা নিব।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    খেতের পেঁপে খেতেই নষ্ট

    ২১ হাজারে চিকিৎসক ১

    নিজ ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা শুরু আজ

    ৫৭৮ দিন পর খুলল রাবির আবাসিক হল

    চট্টগ্রাম কমনওয়েলথ যুদ্ধ সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে ভারত

    দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরল ঢাবি শিক্ষার্থীরা

    অনেক কিছু দেখছি, প্রমাণের অপেক্ষায় আছি: স্বরাষ্ট্রমন্ত্রী

    মেসিকে ছুঁলেন ছেত্রী

    সরকারি চাকরি

    ২২ অক্টোবর একদিনেই ১৭টি চাকরির পরীক্ষা