বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

কলেজ অধ্যক্ষ বরখাস্ত প্রশাসনে অভিযোগ

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১১:৪৩

কুড়িগ্রামের রৌমারীতে যাদুরচর ডিগ্রি কলেজের অধ্যক্ষকে বরখাস্ত ও একাডেমিক ভবনে তালা দেওয়ার ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী অধ্যক্ষ। গত ১০ অক্টোবরের এ অভিযোগ দেওয়া হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, যাদুরচর ডিগ্রি কলেজে পরিচালনা পর্ষদের নতুন সভাপতি আব্দুস সালাম মণ্ডলের আহ্বানে গত ২৮ সেপ্টেম্বর প্রথম সভা হয়। এ সময় পরিচিতি পর্বে পরিচালনা পর্ষদের কমিটিতে সভাপতির মনমতো সদস্য নির্বাচিত হয়নি বলে সভার কার্যক্রম তিনি সমাপ্ত ঘোষণা করেন। পরবর্তী সময়ে তিনি পছন্দের লোককে কমিটিতে অন্তর্ভুক্ত করেন।

পরিচালনা পর্ষদের সদস্যসচিব অধ্যক্ষ রফিকুল ইসলাম বলেন, ‘আইনবহির্ভূতভাবে মনগড়া পরিচালনা পর্ষদের সদস্য ছাঁটাই ও অন্তর্ভুক্ত করে আমাকে গত ১০ অক্টোবর পুনরায় সভা আহ্বানের নির্দেশ দেন। সভাপতির নির্দেশনাপত্রে গভর্নিং বডির সদস্যদের তালিকায় অনিয়ম থাকায় আমি সভাপতির ডাকা সভা আইনগতভাবে সিদ্ধি হবে না মর্মে আমিসহ ৯ জন সদস্যের স্বাক্ষরিত পত্রের মাধ্যমে সভাপতিকে জানিয়ে দিই। ফলে তিনি আমার প্রতি আরও ক্ষিপ্ত হন। এরই জেরে নিয়মবহির্ভূতভাবে আমাকে বরখাস্ত করেন।’

এ বিষয়ে কলেজের সভাপতি আব্দুস সালাম মণ্ডল বলেন, ‘অধ্যক্ষকে সভা আহ্বান করার জন্য বলেছিলাম, কিন্তু তিনি সভা আহ্বান না করলে আমি নিজেই সভা আহ্বান করি। অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির কারণে সভার সিদ্ধান্ত মোতাবেক তাঁকে বরখাস্ত করা হয়। রফিকুলের কাছে কলেজের চাবি থাকায় আগের তালা খুলে ফেলে নতুন তালা লাগানো হয়।’

এ বিষয়ে রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান জানান, এ ঘটনায় অধ্যক্ষ রফিকুল বাদী হয়ে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুস সালাম মণ্ডলসহ কয়েকজনের নামে একটি অভিযোগ দায়ের করেছেন। এ বিষয়ে তদন্তের জন্য একটি দল গঠন করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    আগাম শীতের সবজি চাষ

    হত্যাকাণ্ডের বিচার দাবি

    পুকুর থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার

    পশ্চিম তীরে ৩ হাজার বসতি স্থাপনের অনুমোদন দিল ইসরায়েল

    ব্যবসায়িক স্বার্থে দ্রব্যমূল্যের দাম বাড়ে, শ্রমিকদের বেতন বাড়ে না: নজরুল ইসলাম খান

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া কোচকেই নিয়ে আসছে পাকিস্তান! 

    বিধবা নারীর বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

    আনোয়ারায় চার দিনে ৮টি গরু চুরি