বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

দুর্যোগ প্রশমন দিবস পালন

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১০:৫০

পিরোজপুরে গতকাল ফায়ার সার্ভিসের ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া। ছবি: আজকের পত্রিকা দেশের বিভিন্ন অঞ্চলে গতকাল বুধবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। আজকের পত্রিকার প্রতিনিধিদের পাঠানো তথ্য থেকে জানা গেছে দিবসটি উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড নির্বাপকসহ প্রাকৃতিক দুর্যোগে সচেতনতামূলক মহড়া ও বিভিন্ন কর্মসূচিতে দিবসটি পালন করা হয়েছে।

ঠাকুরগাঁও: ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের পটুয়া ফেডারেশন কার্যালয় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দুর্যোগ মোকাবিলায় করণীয় ও পরিকল্পনা বিষয়ে আলোচনা হয়। এতে বক্তব্য রাখেন এপি ম্যানেজার লিওবার্ট চিসিম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভিরুল ইসলাম প্রমুখ।

নাগেশ্বরী: কুড়িগ্রামের নাগেশ্বরীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপির ৫০ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড নির্বাপক সচেতনতা বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। ‘মুজিব বর্ষের প্রতিশ্রুতি, জোর্দার করি দুর্যোগ প্রস্তুতি’ এই প্রতিপাদ্য নিয়ে উপজেলা প্রশাসনের আয়োজন ও উপজেলা ত্রাণ বিভাগের বাস্তবায়নে গতকাল সকাল ১০টায় উপজেলা প্রশাসন স্কুল ও কলেজ মাঠে এ মহড়া অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপিত হয়েছে। গতকাল দুপুরে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে সভায় ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ইসরাত জাহান ছনি, ভাইস চেয়ারম্যান কমল কৃষ্ণ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন রহমান।

রাণীশংকৈল: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা প্রশাসন ও বেসরকারি সংস্থা ইকো সোস্যাল অর্গানাইজেশন (ইএসডিও) আয়োজিত আন্তর্জাতিক দূযোর্গ প্রশমন দিসব উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল বেলা ১১টায় পৌর শহরের কেন্দ্রীয় উচ্চমাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে ভূমিকম্প ও অগ্নিকান্ডে করণীয় বিষয়ে মহড়া ও র‍্যালি পরিশেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বালিয়াডাঙ্গী: সারা দেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতেও দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। গতকাল দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, উপজেলা নির্বাহী কর্মকর্তা যোবায়ের হোসেন, উপজেলা আ. লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

চিলমারী: কুড়িগ্রামের চিলমারীতে গতকাল বেলা ১১টায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদ্‌যাপন উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে দুর্যোগ মোকাবিলায় মহড়া অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মাহবুবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুজ্জামান আজাদ জামান প্রমুখ।

ভূরুঙ্গামারী: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে গতকাল দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে জার্মানভিত্তিক বেসরকারি আন্তর্জাতিক সংস্থা নেটজ, আরডিআরএস ও ব্র্যাকের সহযোগিতায় উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবেদন তৈরিতে সহায়তা করেছেন ঠাকুরগাঁও প্রতিনিধি, নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি, কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি, বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি, চিলমারী (কুড়িগ্রাম), ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি