বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১৫:২৯

ফরিদুল হক খান। ফাইল ছবি কুমিল্লায় পবিত্র কোরআন শরিফ অবমাননার যে অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখছে সরকার। এ ঘটনা কেন্দ্র করে আইন হাতে তুলে না নিয়ে সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তিশৃঙ্খলা বজায় রাখতে সরকারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান গতকাল বুধবার সন্ধ্যায় এক ভিডিও বার্তায় বলেন, ‘কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননা-সংক্রান্ত একটি খবর সরকারের ‍দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি খতিয়ে দেখতে ইতিমধ্যে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশে যে কেউ এ ঘটনার সঙ্গে জড়িত থাকুক না কেন, তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এ ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো।’

সতর্ক থাকতে বললেন সেতুমন্ত্রী
কুমিল্লার ঘটনায় যারাই জড়িত তাদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সন্ধ্যায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট প্রাঙ্গণে মহাষ্টমী’র শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে তিনি বলেন, যারা হিন্দুদের মন্দিরে হামলা চালায় তারা দলীয় পরিচয়ের হলেও ছাড় দেওয়া হবে না। কেউ ছাড় পাবে না।

এ সময় তিনি সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, কোন দুর্বৃত্ত যাতে মন্দিরে বিশৃঙ্খলা সৃষ্টি বা হামলা করতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে। বুধবার ভোরে কুমিল্লা নগরীর নানুয়াদীঘির উত্তর পাড় থেকে রেজাউল করিম নামে এক পথচারী জরুরি সেবার ৯৯৯-এ ফোন করে কোরআন শরিফ অবমাননার অভিযোগ করেন। এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। পরে কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহম্মেদ ঘটনাস্থলে এসে পূজা উদ্‌যাপন কমিটি, মুসলিম ধর্মীয় নেতাসহ স্থানীয়দের নিয়ে বৈঠক করেন। এরপর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়।

এ ঘটনা ফেসবুকে ছড়িয়ে পড়লে সেখানকার পূজামণ্ডপ এলাকায় লোকজন জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ হয়। বিক্ষোভকারীরা কয়েকটি পূজামণ্ডপের গেট ভাঙচুর করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গতকাল বিকেলে বিজিবি মোতায়েন করা হয়।

কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান জানিয়েছেন, যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। বিষয়টি আইনিভাবে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। কেউ কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করে পরিবেশ ঘোলাটে করার চেষ্টা করবেন না।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি