রোববার, ১৭ অক্টোবর ২০২১

সেকশন

 

সিরামিকের কাপ

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১৬:০৯

ছবি: পেকজেলস প্রিয় কাপ সেটের একটার হাতল ভেঙে গেছে? কোনো চিন্তা নেই। আপনার প্রিয় কাপ আপনার কাছেই থাকবে। শুধু একটু অন্যভাবে ব্যবহার করবেন, এই আরকি! কী কী করতে পারেন সেই হাতলভাঙা কাপ দিয়ে?

পিনকুশন

সুই, পিন বাক্সে পুরে না রেখে পিনকুশনে রাখলে কাজের সুবিধা হয়। আর এই পিনকুশন রাখতেই কাজে লাগতে পারে অব্যবহৃত কাপগুলো। কাপের ভেতর তুলা বা ফোম গোল করে ভরে তার ওপর চশমা মোছার পুরোনো কাপড় জড়িয়ে নিন। এবার সুই ও পিন গেঁথে রাখলেই হলো।

কেক স্ট্যান্ড

বাহারি নকশা করা কাপটি আর ব্যবহার করা সম্ভব হচ্ছে না? অসুবিধা নেই, চা পান ছাড়াও এ কাপটিকে ব্যবহার করতে পারেন ডাইনিংয়ের অন্য কাজে। এ জন্য ছোট্ট একটা কাজ করতে হবে। প্রথমে কাপটিকে উল্টো করে রাখুন। এবার কাপের নিচের গোল অংশে গ্লু গান লাগান। তারপর একটা হাফপ্লেট বা বড় প্লেট কাপের ওপর বসিয়ে দিন। ব্যস্‌, হয়ে গেল কেকস্ট্যান্ড।

সাকুলেন্ট লাগাতে

সাকুলেন্টে পানি কম লাগে। তাই অব্যবহৃত ছোট্ট কাপে রাখতে পারেন সাকুলেন্ট। কাপটি জানালা, টেবিল, স্নানঘর, ড্রেসিং টেবিলের ওপর রেখে দিন। কাপটিও কাজে লাগল, সঙ্গে পাতা ছড়াল সবুজ গাছটিও।

পাখির খাবার দিতে

বাড়ির সামনে বুঝি ছোট্ট একটা বাগান আছে? পাখিরাও আসতে ভোলে না? তাহলে তাদের আপ্যায়নের ব্যবস্থাই হোক না! বাগানে কোনো উঁচু স্থানে পিরিচের ওপর কাপ রেখে তাতে রাখতে পারেন চাল, ছোট ফল বা পানি।

অলংকার রাখতে

এক্সক্লুসিভ কাপ সেট ছাড়া হয়ে গেলে ফেলতেও মায়া লাগে। দেখার মতো এই কাপগুলো শোভা পেতে পারে আপনার ড্রেসিং টেবিলে। তাতে রাখুন লকেট, আংটি, ব্রেসলেট, চুলের কাঁটা ইত্যাদি অলংকার।

সূত্র: স্যাড টু হ্যাপি প্রজেক্ট

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    খেতের পেঁপে খেতেই নষ্ট

    ২১ হাজারে চিকিৎসক ১

    নিজ ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা শুরু আজ

    ৫৭৮ দিন পর খুলল রাবির আবাসিক হল

    চট্টগ্রাম কমনওয়েলথ যুদ্ধ সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে ভারত

    দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরল ঢাবি শিক্ষার্থীরা

    অনেক কিছু দেখছি, প্রমাণের অপেক্ষায় আছি: স্বরাষ্ট্রমন্ত্রী

    মেসিকে ছুঁলেন ছেত্রী

    সরকারি চাকরি

    ২২ অক্টোবর একদিনেই ১৭টি চাকরির পরীক্ষা