বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

মেট্রোরেলের সমন্বয়হীনতার সমালোচনায় মেয়র তাপস

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১৫:৫৫

শেখ ফজলে নূর তাপস, মেয়র ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন  মেট্রোরেলের মতিঝিল থেকে শাপলা চত্বর হয়ে কমলাপুর স্টেশন পর্যন্ত নতুন করে যে ১ দশমিক ৬ কিলোমিটার আসবে, এ অংশটুকু মেট্রোরেলের বর্ধিতাংশ। মেট্রোরেল প্রকল্পের এ বর্ধিতাংশের কাজ ডিএসসিসির চলমান প্রকল্পের সঙ্গে সাংঘর্ষিক হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

গতকাল বুধবার কমলাপুর রেলস্টেশন থেকে টিটিপাড়া পর্যন্ত জলাবদ্ধতা নিরসনে চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে গিয়ে ডিএসসিসির মেয়র এসব কথা বলেন। মেট্রোরেল কর্তৃপক্ষ ঘরে বসে পরামর্শক দিয়ে নকশা করেছে উল্লেখ করে মেয়র বলেন, ‘উনারা (মেট্রোরেল কর্তৃপক্ষ) বলেছিল আমরা (ডিএসসিসি) যে নর্দমা করছি, সেই নর্দমা তাদের সঙ্গে সাংঘর্ষিক হবে না। কিন্তু সরেজমিনে এলে দেখা যায় এটা সাংঘর্ষিক হচ্ছে। ঘরে বসে পরামর্শক দিয়ে তারা যে নকশা করে, এগুলো আসলে কার্যকর হয় না।’

পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের কারণে শ্যামপুর-কদমতলী এলাকায় কয়েক বছর ধরে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফজলে নূর তাপস বলেন, এই প্রকল্পের কারণে পানিনিষ্কাশনের মুখগুলো বন্ধ হয়ে গেছে। যার কারণে এখন পুরো শ্যামপুর শিল্পাঞ্চল এ সময়েও জলাবদ্ধতায় পড়ছে।

বিভিন্ন সংস্থার সমন্বয়হীন উন্নয়ন কার্যক্রমে ঢাকাবাসীর দুর্ভোগ বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে মেয়র তাপস বলেন, এভাবে বিভিন্ন সংস্থা ঢাকাকে পুঁজি করে অপরিকল্পিতভাবে আমাদের সঙ্গে

এরপর পৃষ্ঠা ২ কলাম ৮

কোনো সমন্বয় ছাড়া কাজ করছে। এতে ঢাকাবাসীর দুর্ভোগ দিনে দিনে বাড়ছে। তিনি সবাইকে সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয়ের অনুরোধ করেন।

জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে ব্যাপক কর্মযজ্ঞ চলছে জানিয়ে দক্ষিণের মেয়র বলেন, জলাবদ্ধতা নিরসনে নিজস্ব অর্থায়নে প্রায় ১০৩ কোটি টাকার কার্যক্রম আরম্ভ করেছি। এই অর্থবছরেও এই খাতের জন্য প্রায় ৭৪ কোটি টাকা বাজেট রেখেছি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি

    অভাবের তাড়নায় কৃষকের আত্মহত্যার অভিযোগ