বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

যশোর শিক্ষা বোর্ড

মিলেছে আরও একটি চেক জালিয়াতির তথ্য

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ০৮:০০

যশোর শিক্ষা বোর্ডে আড়াই কোটি টাকার ৯টি চেক জালিয়াতির রেশ কাটতে না কাটতেই আরও একটি চেক জালিয়াতির তথ্য মিলেছে। কর্মকর্তারা জানিয়েছেন, এই চেকের বিপরীতে আত্মসাৎ করা হয়েছে ১৫ লাখ ৯৮ হাজার ১০ টাকা। এটিসহ আরও বেশ কয়েকটি চেক জালিয়াতির বিষয়ে চলছে তদন্ত।

যশোর শিক্ষা বোর্ডের হিসাব শাখার উপপরিচালক এমদাদুল হক জানান, হিসাব যাচাই করার সময় একটি চেকের মুড়ি বইয়ে আগের মতোই অসংগতি ধরা পড়ে। গত মঙ্গলবার বিষয়টি বোর্ডের সচিবকে জানানো হয়েছে। ওই চেক জালিয়াতির মাধ্যমে প্রায় ১৬ লাখ টাকা তুলে নিয়েছে একটি চক্র।

জালিয়াতির মাধ্যমে আড়াই কোটি টাকা আত্মসাতের ঘটনা ধরা পড়ার পর ২০২০-২১ অর্থবছরের সব চেক নতুন করে মিলিয়ে দেখা হচ্ছে জানিয়ে শিক্ষা বোর্ডের এই কর্মকর্তা বলেন, ‘কোথাও কোনো অসংগতি আছে কি না, এটি বের করতে আমরা চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় নতুন এই চেকটির সন্ধান মিলেছে।’

নতুন করে চেক জালিয়াতির ঘটনা ধরা পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন যশোর বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মোল্লা আমীর হোসেন এবং সচিব অধ্যাপক এ এম এইচ আলি আর রেজাও। আজকের পত্রিকাকে সচিব আলি আর রেজা বলেন, ‘আরেকটি জালিয়াতির ঘটনা যাচাই-বাছাইয়ের পর নিশ্চিত হওয়া গেছে। ইতিমধ্যেই আমরা চেকটি দুদকে পাঠিয়ে দিয়েছি। কারা জড়িত কিংবা কীভাবে ঘটনাটি ঘটেছে, সেটি তারাই তদন্ত করে দেখবে।’

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক যশোর শিক্ষা বোর্ডের একাধিক সূত্র জানিয়েছে, মঙ্গলবার নতুন চেক জালিয়াতির বিষয়টি ফাঁস হলে রুদ্ধদ্বার বৈঠক হয়। সচিবের কক্ষে হওয়া এ বৈঠকে হিসাব শাখার উপপরিচালক এমদাদুল হক, অডিট অফিসার আব্দুস সালাম আজাদ, সহকারী সচিব (কমন) আশরাফুল ইসলাম যোগ দেন। দেড় ঘণ্টাব্যাপী বৈঠকের পর সাংবাদিকদের কাছে মুখ খোলেননি কর্মকর্তারা।

উল্লেখ্য, যশোর শিক্ষা বোর্ডের অ্যাকাউন্ট থেকে ১০ হাজার ৩৬ টাকার ভ্যাট ও আয়করের চেক জালিয়াতি করে ২ কোটি ৫০ লাখ ৪৪ হাজার ১০ টাকা উত্তোলন করে নিয়েছে একটি চক্র। এ টাকা উত্তোলন করা হয় ভেনাস প্রিন্টিং ও প্যাকেজিং এবং শাহী লাল স্টোরের আয়কর ও ভ্যাটের টাকার চেকের বিপরীতে। গত বৃহস্পতিবার (৭ অক্টোবর) এই জালিয়াতির তথ্য জানাজানি হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    চরম দুর্ভোগে কালীগঞ্জের মৃৎশিল্পের কারিগরেরা

    বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ

    ঈদে মিলাদুন্নবী (স:) উপলক্ষে কালীগঞ্জ থানা জামে মসজিদে মিলাদ মাহফিল

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    পাইকগাছায় ৩য় শ্রেণির ছাত্রের আত্মহত্যা

    প্রেমিকের সঙ্গে পালিয়ে গিয়ে প্রতারণার শিকার গৃহবধূর আত্মহত্যার চেষ্টা

    বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা