বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

নতুন অ্যাড ফিচার চালু করছে টুইটার

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ০৮:০০

বিজ্ঞাপন থেকে আয়ের দিকে মনোযোগ দিচ্ছে টুইটার। ছবি: রয়টার্স সারা দুনিয়ায় এখন এ ই-কমার্সের জয়জয়কার। ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমের প্ল্যাটফর্মগুলো হয়ে উঠেছে এর বড় এক মাধ্যম। বিজ্ঞাপনের মাধ্যমে মানুষের কাছে পৌঁছার জন্য কোনো ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর কাছে সোশ্যাল মিডিয়াই এখন সবচেয়ে বড় হাতিয়ার। আর এই বিজ্ঞাপনের মাধ্যমেই সোশ্যাল মিডিয়াগুলো আয় করছে কোটি কোটি ডলার। এ দৌড়ে পিছিয়ে থাকতে চায় না টুইটার।

গতকাল মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্সকে টুইটার জানায়, অ্যালগরিদমে পরিবর্তন করে নতুন এক অ্যাড ফিচার আনতে যাচ্ছে টুইটার। তা ছাড়া খুব দ্রুতই ই-কমার্স ফিচারও চালু করবে বলে তারা জানিয়েছে।

ধারণা করা হচ্ছে, এই বিজ্ঞাপনী ব্যবসার মাধ্যমে ২০২৩ সালের মধ্যেই টুইটারের বার্ষিক আয় দ্বিগুণ হবে। সান ফ্রান্সিসকোভিত্তিক কোম্পানিটি ব্যবহারকারীদের চাহিদা অনুযায়ী ব্র্যান্ডগুলোর বিজ্ঞাপন প্রচার করবে। এ বিষয়ে টুইটারের গ্রুপ প্রোডাক্ট ম্যানেজার কামারা বেঞ্জামিন এক সাক্ষাৎকারে রয়টার্সকে বলেন, পরিবর্তিত এই অ্যালগরিদম ও চালু হতে যাওয়া নতুন ফিচার টুইটারের জনপ্রিয়তা আরও বাড়িয়ে দেবে। কারণ, এর মাধ্যমে মানুষ খুব সহজেই তার কাঙ্ক্ষিত পণ্য খুঁজে পাবে।

মঙ্গলবার এক ব্লগপোস্টের মাধ্যমে টুইটার জানায়, সোশ্যাল মিডিয়া সাইটগুলোয় হরহামেশাই বিভিন্ন মোবাইল গেম ও অ্যাপসের বিজ্ঞাপন দেখা যায়। টুইটার ব্যবহারকারীরা এখন অ্যাপ থেকে না বের হয়ে সরাসরি পছন্দসই সেসব গেম ও অ্যাপস ডাউনলোড করতে পারবেন। তবে আগে এই সুযোগ ছিল না। কারণ, অ্যাপ থেকে বের হয়ে গেম ও অ্যাপস ডাউনলোড করতে হতো। তারা আরও জানায়, কোম্পানিটি সামনে আরও কিছু পরিবর্তন আনার কথা ভাবছে, যার মাধ্যমে একজন ব্যবহারকারী খুব সহজেই তাঁর পছন্দের অ্যাপ কিনতে পারবেন। 

স্লাইড-শো বিজ্ঞাপনের মাধ্যমে একজন ব্যবহারকারী বিভিন্ন পণ্য দেখতে পারে। এখন এই বিজ্ঞাপনগুলোতে ক্লিক করার মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন ওয়েবসাইটে যেতে পারে। তাই আগের তুলনায় এই বিজ্ঞাপনগুলোতে ক্লিক ২৫ শতাংশ বেড়েছে। ফলে ওই ওয়েবসাইটগুলোর পণ্য বিক্রির পরিমাণ বেড়েছে, জানিয়েছে টুইটার। বেঞ্জামিন বলেন, আমাদের এই নতুন পরিবর্তনগুলোর মাধ্যমে টুইটার মানুষের আরও কাছে পৌঁছে যাবে। অনেক মানুষকে টুইটার ব্যবহারে আগ্রহী করে তুলবে। অন্যদিকে অ্যালগরিদমের এই পরিবর্তনগুলোর কারণে টুইটারে বিজ্ঞাপন দেওয়ার পরিমাণ ৩৬ শতাংশ বেড়েছে বলে জানিয়েছে টুইটার। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    আইফোন মোছার ‘ন্যাকড়া’ বেচছে অ্যাপল, দাম ১৯ ডলার

    নাম বদলের পরিকল্পনা করছে ফেসবুক

     অ্যাপলের নতুন কম্পিউটার চিপ উন্মোচন

    মেটাভার্স তৈরিতে ফেসবুকের তোড়জোড়

    বৈদ্যুতিক স্কুটার কেনার আগে যা জানা দরকার

    বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা