বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

দেবীদ্বারে তিন কিলোমিটার অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ২২:১৬

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। ছবি: আজকের পত্রিকা কুমিল্লার দেবীদ্বারে তিন কিলোমিটার অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করেছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা সুলতানপুর ইউনিয়নের নুরমানিকচর ও আতাপুর গ্রামের এ অভিযান চালানো হয়েছে। 

অভিযানে নেতৃত্বে দিয়েছেন দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দিন। অভিযানে দুই গ্রামের প্রায় ৭০টি পরিবারকে দেওয়া অবৈধ গ্যাস -সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপমহাব্যবস্থাপক মো. শাহানুর আলম, উপমহাব্যবস্থাপক প্রকৌশলী মো. সগির আহমেদ, ব্যবস্থাপক মো. শাহজাহান, মো. বেলায়েত হোসেন, কুমিল্লা কোতোয়ালি থানার এএসআই থৈপ্রই মারমা। 
 
সরেজমিনে জানা যায়, কুরছাপ গ্রামের আবদুল করিম ও তাঁর ছেলে তানভীর নুরমানিক চর ও আতাপুর গ্রামে প্রায় ৫ হাজার অবৈধ গ্যাস-সংযোগ দেয়। সংযোগের আগে প্রতি গ্রাহকের কাছ থেকে তাঁরা ২০ হাজার ও পরে ৩০ হাজার টাকা করে নিয়েছে। স্থানীয় লোকজন অভিযোগ করেন, রাতের আঁধারে এ সংযোগ দেওয়া হয়েছে। 

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপমহাব্যবস্থাপক মো. শাহানুর আলম বলেন, অবৈধভাবে স্থাপিত ২ ইঞ্চি ব্যাসের তিন কিলোমিটার সংযোগসহ ১ হাজার ২০০ ফুট পাইপলাইন অপসারণ করে গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে ৭০টি বাড়ির আনুমানিক ২০০ অবৈধ চুলার গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়। যাঁরা অবৈধভাবে গ্যাস-সংযোগ দিয়েছেন, তাঁদের চিহ্নিত করা হয়েছে। এবার তাঁদের বিরুদ্ধে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। 

অবৈধ গ্যাস-সংযোগ নেওয়া মোশারফ হোসেন বলেন, ‘কুরছাপ গ্রামের তানভীর বিশেষ ব্যবস্থায় গ্যাস লাইনের অনুমোদন এনেছে বলে দুই দফায় আমাদের কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়েছে। আমাদের গ্যাসের বইও দিয়েছে। আমরা বিল জমা দিতে গিয়ে দেখি অবৈধভাবে গ্যাস-সংযোগ দেওয়া হয়েছে। আমরা এ কথা তানভীরকে জানালে সে এসে আমাদের কাছ থেকে বই নিয়ে আর ফেরত দেয়নি।’ 

আরেক ভুক্তভোগী আতাপুরের মফিজুল ইসলাম জানায়, চার বছর আগে তানভীর ও তাঁর বাবা আবদুল করিম মোটা অঙ্কের টাকার বিনিময়ে গ্রামের সাধারণ মানুষকে অবৈধ গ্যাস-সংযোগ দিয়েছেন। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান তিনি। 

সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, নুরমানিক চর ও আতাপুর গ্রামের তিন কিলোমিটার অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। যাঁরা অবৈধভাবে গ্যাস-সংযোগ দিয়েছেন, তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অবৈধ গ্যাস লাইন উচ্ছেদে অভিযান চলমান থাকবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    অভাবের তাড়নায় কৃষকের আত্মহত্যার অভিযোগ

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি