মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

কোটি টাকার বিনিময়ে ছাত্রলীগের কমিটি দেওয়া অভিযোগ

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৮:১৭

সিলেট প্রেসক্লাবে ছাত্রলীগের একপক্ষের সংবাদ সম্মেলন। ছবি: আজকের পত্রিকা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কোটি টাকার বিনিময়ে অছাত্র, মামলার আসামি ও ফ্রিডম পার্টির নেতার নাতিকে নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে। সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের একাংশের নেতা–কর্মীরা এ অভিযোগ করেছেন। আজ বুধবার বেলা আড়াইটায় সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন নেতা–কর্মীরা এ অভিযোগ করেন। 

সংবাদ সম্মেলনে সবার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ। তিনি বলেন, দীর্ঘ প্রতীক্ষিত সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উভয় ১ কোটি ২০ লাখ টাকার বিনিময়ে অছাত্র, সাম্প্রতিক সময়ের আলোচিত সিলেট এমসি কলেজের হোস্টেলে গণধর্ষণ মামলার আসামিদের গডফাদার, বিভিন্ন চেক অবমূল্যায়ন (ডিজঅনার) মামলার আসামি ও বিশেষ করে ফ্রিডম পার্টির নেতার নাতিকে নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে। এ জন্য আমরা সিলেটের ছাত্রলীগ নেতা–কর্মীরা লজ্জিত, চরম হতাশ এবং বিব্রত। আমরা ঘোষিত এই কমিটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। 

শাহরিয়ার আলম সামাদ আরও বলেন, আমাদের অভিভাবক সংগঠন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে কোন প্রকার যোগাযোগ, অবহিত না করে কেন্দ্রীয় ছাত্রলীগ টাকার বিনিময়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে। তাই সিলেটে ছাত্রলীগের সর্বস্তরের নেতা-কর্মী ঘৃণাভরে এই কমিটি প্রত্যাখ্যান করেছে। আমরা কোনোভাবেই অর্থের বিনিময়ে অছাত্র, অপরাধ রাজ্যের গডফাদারদের নিয়ে ঘোষিত ছাত্রলীগের জেলা ও মহানগর কমিটি মেনে নেব না। 

তিনি বলেন, আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে চরম অনিয়মের মাধ্যমে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি বাতিল করে প্রকৃত ও গ্রহণযোগ্য ছাত্রলীগ কর্মীদের নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি নতুন করে গঠনের জন্য জননেত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করছি। 

ঘোষিত সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি বাতিল না হওয়া পর্যন্ত লাগাতার অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ মিছিলের ঘোষণাও দেন সামাদ। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা সালাউদ্দিন পারভেজ, সাইফুর রহমান, সায়েদ আহমদ, খালেদুর রহমান, আশরাফুল ইসলাম বাপ্পী, নাঈম রশীদ চৌধুরী, দীপঙ্কর টিপু, তুফায়েল ইসলাম সানি, সৌরভ জায়গীরদার, আশফাক আহমেদ মাসুদ, মহিবুর রহমান, ইমন ইবনে সমরাজ, সৌরভ শাওয়ান জাংগীনুর জীবন, শ্রীমন রায়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উসকানি ভারতের মুসলমানদের জীবন বিপাকে ফেলছে: কাদের

    আওয়ামী লীগকে গদি ছেড়ে রাস্তায় নামার পরামর্শ মির্জা আব্বাসের

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    সাম্প্রদায়িক গোষ্ঠীকে একাত্তরের মতো প্রতিহত করা হবে: হানিফ

    তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগ করা উচিত: জি এম কাদের

    দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে জীবন বাঁচান: বাম গণতান্ত্রিক জোট

    সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উসকানি ভারতের মুসলমানদের জীবন বিপাকে ফেলছে: কাদের

    আওয়ামী লীগকে গদি ছেড়ে রাস্তায় নামার পরামর্শ মির্জা আব্বাসের

    এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার দায়িত্ব গ্রহণ

    কাউখালীতে অগ্নিকাণ্ডে ৯ ব্যবসাপ্রতিষ্ঠান ও ৩ বসতঘর পুড়ে ছাই 

    সহিংসতায় জড়িতদের ধরতে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ 

    ইউরোপীয় পরাশক্তিদের চোখ রাঙাচ্ছে ‘পুঁচকেরা’