বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

দুই বছরেও হয়নি কমিটি, তৃণমূলে হতাশা

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৩:৪৮

দুই বছরের বেশি সময় ধরে আহ্বায়ক কমিটি দিয়ে চলছে চারঘাট উপজেলা ও পৌর বিএনপির সাংগঠনিক কার্যক্রম। সম্মেলন না হওয়ায় দলটির সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে। নেতাকর্মীদের মধ্যেও দেখা দিয়েছে তীব্র ক্ষোভ ও অসন্তোষ। 

জানা যায়, ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর চারঘাট উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা থাকলেও আব্দুল কুদ্দুসকে আহ্বায়ক এবং হাফিজুর রহমানকে যুগ্ম-আহ্বায়ক করে তিন মাসের জন্য একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটিকে তিন মাসের মধ্যে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করে সম্মেলনের আয়োজন করতে বলা হলে তারা তা করেনি। 

অন্যদিকে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের কিছুদিন পর পৌর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। একইভাবে ওই সম্মেলনেও আব্দুল ওহাবকে আহ্বায়ক ও জাহাঙ্গীর হোসেনকে যুগ্ম-আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটিকেও তিন মাসের মধ্যে প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন করে সম্মেলনের আয়োজন করতে বলা হয়, কিন্তু তারাও সম্মেলন আয়োজনে ব্যর্থ হয়। 

তা ছাড়া উপজেলা শ্রমিক দল, মহিলা দল ও মুক্তিযোদ্ধা দলের কোনো কমিটি না থাকায় তাদের কার্যক্রম নেই। দীর্ঘদিন পর গত মাসে উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। যুবদলের একটি পক্ষ এই কমিটিকে পকেট কমিটি দাবি করে সংবাদ সম্মেলন করেছে। এ অবস্থায় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর কার্যক্রম নেই বললেই চলে। 

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা বিএনপির একাধিক নেতা বলেন, পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্যোগ নিলে নিজেদের মধ্যে গোলযোগ হতে পারে। এই আশঙ্কায় আহ্বায়ক কমিটির নেতারা পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্যোগ নেননি। ফলে পদ পেতে ইচ্ছুক নেতারা হতাশ হয়ে পড়েছেন। এতে দল সাংগঠনিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। 

এ ব্যাপারে উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল কুদ্দুস বলেন, ‘করোনার কারণে কমিটি গঠন কার্যক্রম পিছিয়ে পড়েছে। ইউনিয়ন কমিটি ও পৌরসভার কয়েকটি ওয়ার্ডের কমিটি গঠন করা হয়েছে। অন্যান্য কমিটি গঠনের কাজ চলছে। আশা করি খুব দ্রুত একটি সফল সম্মেলন করা সম্ভব হবে।’ 

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, ‘কমিটি গঠনের কার্যক্রম চলছে। অল্প সময়ের মধ্যেই কাউন্সিলের মাধ্যমে উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    অভাবের তাড়নায় কৃষকের আত্মহত্যার অভিযোগ

    খুতবায় সরকারবিরোধী কথা বলার অভিযোগে ইমামের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি