বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

হ্যাটট্রিকেও সবাইকে ছাড়িয়ে গেলেন রোনালদো

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১১:৩১

আন্তর্জাতিক ফুটবলে একমাত্র ফুটবলার হিসেবে ১০ হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত  বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে রাতে লুক্সেমবার্গকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগাল। ম্যাচে হ্যাটট্রিক করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এই হ্যাটট্রিকে আন্তর্জাতিক ফুটবলে একমাত্র খেলোয়াড় হিসেবে ১০ হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন পর্তুগিজ মহাতারকা। আগেই ম্যাচ ও গোলসংখ্যায় সবাইকে টপকে যাওয়া রোনালদো এবার হ্যাটট্রিকেও ছাড়িয়ে গেলেন সবাইকে। 

পেনাল্টি থেকে জোড়া গোলের পর শেষ দিকে আরেকটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। একটি করে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ ও জোয়াও পালিনিয়া। ৫ গোলের ৩টিই ম্যাচের প্রথম ১৭ মিনিটে, যার দুটিই আসে রোনালদোর পা থেকে। ম্যাচের আট মিনিটে স্পটকিকে দলকে এগিয়ে দেন ‘সিআর সেভেন’। দুই মিনিট পর আবার পেনাল্টি পায় পর্তুগাল। এবার ডি-বক্সে রোনালদোকেই ফাউল করেন লুক্সেমবার্গ গোলরক্ষক অ্যান্থনি মরিস। পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। 

১৭ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ তৃতীয়বার লুক্সেমবার্গের জালে বল জড়ালে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল। দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে ব্যবধান ৪-০ করেন জোয়াও পালিনহা। পর্তুগালের সব পাওয়ার ম্যাচে তখন বাকি বলতে শুধু রোনালদোর হ্যাটট্রিক। ম্যাচের নির্ধারিত সময়ের ৩ মিনিট বাকি থাকতে রোনালদো নিজের তৃতীয় গোল করে সেই হ্যাটট্রিকও পূরণ করেন। আন্তর্জাতিক ফুটবলে সব মিলিয়ে এখন  ১৮২ ম্যাচ খেলে রোনালদোর গোলসংখ্যা ১১৫। 

লুক্সেমবার্গের বিপক্ষে ৫-০ গোলের এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে পর্তুগালের পয়েন্ট ১৬। পয়েন্ট টেবিলে রোনালদোদের অবস্থান ২ নম্বরে। পর্তুগালের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সার্বিয়া। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জামালদের লঙ্কা অভিযানের সূচি চূড়ান্ত

    ইউরোপীয় পরাশক্তিদের চোখ রাঙাচ্ছে ‘পুঁচকেরা’

    ওমানিরা কেন ফুটবল বেশি ভালোবাসেন

    আবারও বার্সার প্রেসিডেন্ট হওয়ার স্বপ্ন বার্তেমেউর 

    মেসির জার্সির ভারে কাবু হচ্ছেন না আনসু ফাতি

    একসময়ের ‘বেকার’ গোলরক্ষকই বাঁচালেন চেলসিকে

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি