মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

মধুপুরে নির্বাচনের হাওয়া

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৪:৩৩

নির্বাচনের তফসিল ঘোষণার আগেই মধুপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের হাওয়া লেগেছে। প্রার্থীরা ইতিমধ্যেই জনসভা, পথসভা, উঠান বৈঠক, মোটরসাইকেল শোভাযাত্রা করে যাচ্ছেন। অপরদিকে ভোটাররাও প্রার্থী বাছাই নিয়ে চুল চেরা বিশ্লেষণ শুরু করেছেন।

উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে মির্জাবাড়ি, গোলাবাড়ি ও আলোকদিয়া ইউপির মেয়াদ শেষ হয়েছে। করোনার কারণে নির্বাহী আদেশ বলে বিগত নির্বাচনে বিজয়ী চেয়ারম্যানেরা দায়িত্ব পালন করে যাচ্ছেন। উপজেলা শহর থেকে শুরু করে গ্রামীণ জনপদ পর্যন্ত চলছে নির্বাচন নিয়ে আলোচনা।

গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের নির্বাচনে মধুপুরের হেভিওয়েট ব্যক্তিরা মুখোমুখি হয়ে পড়েছেন। বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফা খান বাবলু উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবুর ছোট ভাই। তাঁর প্রতিদ্বন্দ্বী হিসেবে আটঘাট বেঁধে নেমেছেন টাঙ্গাইল জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মজিবর রহমান।

মজিবরের নির্বাচনী কার্যক্রমে সক্রিয়ভাবে অংশ নিচ্ছেন মধুপুর পৌরসভার মেয়র ও মধুপুর পৌর আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক হোসেন খান। মধুপুরের প্রতিটি ইউনিয়নেই ছরোয়ার আলম খান আবু ও সিদ্দিক হোসেন খান এই দুই নেতার অনুসারীরা প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মাঠে সক্রিয় রয়েছেন।

তাঁদের বাইরে গোলাবাড়ি ইউপিতে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা হলেন হ‌ুমায়ূন কবীর তালুকদার ও আব্দুল মান্নান। বিএনপি নির্বাচনে না আসলে হ‌ুমায়ূন কবীর তালুকদার ও আব্দুল মান্নানের নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় আসার সম্ভাবনা কমে যাবে। সে ক্ষেত্রে দুই আওয়ামী লীগ লড়াইয়ের সম্ভাবনা দেখা দেবে।

অপরদিকে মির্জাবাড়ি ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বর্তমান চেয়ারম্যান মো. শাহজাহান আলী তালুকদার, মো. জিয়াউল হক জামাল, মো. আজহার আলী মাস্টার, সাবেক চেয়ারম্যান মো. সাদিকুল ইসলাম সাদিক। এই ইউনিয়নের সব প্রার্থীই আওয়ামী লীগের। তবে নেতা–কর্মীরা কে মনোনয়ন পাবেন তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বের মধ্যে থাকলেও নিজ প্রার্থীর সমর্থনে কাজ করে যাচ্ছেন।

এদিকে আলোকদিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচনী প্রচারণায় মাঠে রয়েছেন চাচা ভাতিজা। সাবেক চেয়ারম্যান কোরবান আলীর সঙ্গে তাঁর ভাতিজা মমিনুল হক মুকুল নির্বাচনী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। অপরদিকে বর্তমান চেয়ারম্যান আবু সাঈদ তালুকদার দুলাল ও বিগত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী যুবলীগের নেতা আবু সাঈদ খান সিদ্দিক প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছরোয়ার আলম খান আবু বলেন, এবারের ইউপি নির্বাচনে জনসেবা করার প্রত্যয় নিয়ে অনেকেই জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। তাঁদের মধ্যে যারা ত্যাগী ও মানবকল্যাণে আগ্রহী তাঁদের দল মনোনয়ন দেবে। তাঁরা এমনিতেই নির্বাচিত হবেন কারণ মধুপুর হলো আওয়ামী লীগের ঘাঁটি। অতীতে যারা দল থেকে বহিষ্কৃত হয়েছেন তাঁদের কেউ যাতে মনোনয়ন না পাওয়ার ব্যাপারে কেন্দ্রীয় সিদ্ধান্তকেই তিনি স্বাগত জানান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিমেন্ট বোঝাই ট্রাক পুকুরে

    টাঙ্গাইলে অপরাধ বন্ধের দাবিতে মানববন্ধন

    বাংলাদেশের সহিংসতায় পশ্চিমবঙ্গের বুদ্ধিজীবীদের উদ্বেগ

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১