মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

সড়ক সংস্কারের দাবি

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১০:৪৭

সংযোগ সড়কের পাকা ভেঙে রড বের হয়ে গেছে। ছবি: আজকের পত্রিকা কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার পূর্ব অষ্টগ্রাম ইউনিয়নের বড়খালের ওপরে থাকা সেতুর দুই পাশের সংযোগ সড়কের পাকা ভেঙে রড বের হয়ে গেছে। তা ছাড়া সেতুর পূর্ব পাশে ১০০ মিটার সড়ক এখনো কাঁচা রয়ে গেছে।

ওই সড়কে চলাচল করা পথচারীরা বলছেন বৃষ্টি এলেই কাঁচা অংশ চলাচলের অনুপযোগী হয়ে যায়। তা ছাড়া রাতে সড়কের ভাঙা অংশের রডে পথচারীদের পা আটকে ঘটছে দুর্ঘটনা। স্থানীয় বাসিন্দাদের দাবি দ্রুত কাঁচা অংশ পাকা করা এবং সড়কের ভেঙে যাওয়া অংশ মেরামত করা হোক।

স্থানীয় বাসিন্দারা বলেন, পূর্ব অষ্টগ্রাম আখড়া বাজার হতে তাহেরাবাদ বাজার সড়কটি ইউনিয়নের অভ্যন্তরীণ প্রধান সড়ক। এই সড়কে ইউনিয়নের চার ওয়ার্ডের কয়েক হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে। সড়কের একাধিক স্থান ভেঙে রড বেড়িয়ে গেছে। ২০১৩-১৪ অর্থ বছর ও পরবর্তী কয়েকটি প্রকল্পের মাধ্যমে আখড়া বাজার থেকে তাহেরাবাদ বাজার পর্যন্ত সড়কটির সিংহভাগ পাকাকরণ ও ইট বিছানো হয়।

কিন্তু সড়কের মল্লিকবাড়ি থেকে ইরান সর্দারের বাড়ি মাঝের প্রায় ১০০ মিটার সড়ক এখনো কাঁচা রয়েছে। সড়কের এই কাঁচা অংশে বৃষ্টির পানি জমে কাঁদা হয়ে যায়। তখন চলাচল করার মত অবস্থা থাকে না। সড়কের কাঁচা অংশে মাঝে-মধ্যে টমটম, অটোরিকশা উল্টে যায়।

ব্যাটারিচালিত অটোরিকশাচালক আশিক মিয়া বলেন, পুরো রাস্তা ভালো। কিন্তু এখানে এলেই ভয় লাগে। বৃষ্টি হলে প্রাণ হাতে নিয়ে টমটম চালাতে হয়। কাঁচা রাস্তা দ্রুত পাকা করা হোক। যে অংশ ভাঙা আছে, সেই অংশও দ্রুত মেরামত করা দরকার।

৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দেলোয়ার হোসেন শাহিন বলেন, ‘ইউনিয়নের বেশির ভাগ মানুষের যোগাযোগের প্রধান সড়কের বেহাল দশায় আমরা হতাশ। এটি অবিলম্বে পাকাকরণ ও সংস্কার করতে হবে।’

পূর্ব অষ্টগ্রামের ইউপি চেয়ারম্যান মো. কাছেদ মিয়া বলেন, ‘রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। তাই দ্রুত রাস্তাটি সংস্কার করা দরকার। আমি এই বিষয়ে প্রকল্প প্রস্তাবনা ইতিমধ্যে উপজেলায় পাঠিয়েছি। এখনো কোনো কাজ হচ্ছে না।’

উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মো. ছিবগাত উল্লাহ্ খন্দকার মুঠোফোনে বলেন, খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উসকানি ভারতের মুসলমানদের জীবন বিপাকে ফেলছে: কাদের

    আওয়ামী লীগকে গদি ছেড়ে রাস্তায় নামার পরামর্শ মির্জা আব্বাসের

    এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার দায়িত্ব গ্রহণ

    কাউখালীতে অগ্নিকাণ্ডে ৯ ব্যবসাপ্রতিষ্ঠান ও ৩ বসতঘর পুড়ে ছাই 

    সহিংসতায় জড়িতদের ধরতে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ 

    ইউরোপীয় পরাশক্তিদের চোখ রাঙাচ্ছে ‘পুঁচকেরা’