রোববার, ১৭ অক্টোবর ২০২১

সেকশন

 

শিশুকে ধর্ষণের পর হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১১:৪৯

রায়ে সন্তোষ প্রকাশ করে ওই শিশুর মা রেহানা আক্তার বলেন, আসামি শাহ আলম রুবেলের মৃত্যুদণ্ডের রায় যেন দ্রুত কার্যকর করা হয়। লক্ষ্মীপুরের রামগঞ্জে শিশুকে ধর্ষণের পর হত্যা মামলার আসামি শাহ আলম রুবেলকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। আরেক আসামি সিএনজিচালিত অটোচালক বোরহান উদ্দিনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহা. সিরাজুদ্দৌলাহ কুতুবী গতকাল মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে এই রায় দেন। এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) আবুল বাশার।

আবুল বাশার জানান, দ্বিতীয় শ্রেণির মাদ্রাসা ছাত্রীকে হত্যা ও ধর্ষণ মামলায় দীর্ঘ শুনানি ও ১৩ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আসামি শাহ আলম রুবেলকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

এ ছাড়া আরও এক লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি দণ্ডবিধির ২০১ ধারায় আরও ৪ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে মামলার বাদী ও ওই ছাত্রীর মা রেহানা আক্তার বলেন, আসামি শাহ আলম রুবেলের মৃত্যুদণ্ডের রায় যেন দ্রুত কার্যকর করা হয়। এ ছাড়া উচ্চ আদালতেও যেন এ রায় বহাল থাকে। সেটাই তাঁর প্রত্যাশা।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৩ মার্চ দুপুরে স্থানীয় একটি মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির এই ছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। তিন দিন পর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের একটি ডোবা থেকে বস্তাবন্দী অবস্থায় শিশুটির মরদেহ অবস্থায় উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তে জানা যায়, ধর্ষণের পর শিশুটিকে হত্যা করা হয়েছে।

এরপর এই বছরেরই ২৭ মার্চ শিশুটির মা রেহানা আক্তার বাদী হয়ে রামগঞ্জ থানায় মামলা করেন। আসামি করা হয় শাহ আলম রুবেল ও স্থানীয় অটোরিকশাচালক বোরহান উদ্দিনকে। এ ঘটনার বিচারের দাবিতে সে সময় লক্ষ্মীপুর, ঢাকাসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধন করা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    খেতের পেঁপে খেতেই নষ্ট

    ২১ হাজারে চিকিৎসক ১

    নিজ ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা শুরু আজ

    একসময়ের ‘বেকার’ গোলরক্ষকই বাঁচালেন চেলসিকে

    নবরূপে এল আলতাফ শাহনেওয়াজের ‘আলাদিনের গ্রামে’

    সরকারের এজেন্টরাই পূজামণ্ডপের ঘটনা ঘটিয়েছে: মির্জা ফখরুল

    গোপালগঞ্জে ৭টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

    অন্য রিকশাওয়ালারা আমাকে নবাব শাহজাদা বলে

    ক্লাস শুরুর প্রথম দিনেই মধুতে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল