মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

ব্রাহ্মণবাড়িয়ায় দিলু হত্যা মামলা

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১১:৩৭

ঘটনার ১৪ বছর পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় দেলোয়ার হোসেন দিলু হত্যা মামলায় রায় দিলেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. আবু উবায়দা এ মামলার রায় ঘোষণা করেন।

রায়ে মামলার প্রধান আসামি বাবুল মিয়াকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন আদালত। এ ছাড়া আরও পাঁচ আসামিকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এক বছরের কারাদণ্ড প্রাপ্তরা হলেন, দুলাল মিয়া, সৈয়দ খা, হাসান মিয়া, হানু মিয়া ও মোহাম্মদ আলী। বাকি ৪৬ জন আসামিকে বেকসুর খালাশ দেন করে আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ফেব্রুয়ারিতে আখাউড়া উপজেলার বনগজ গ্রামে পূর্ব বিরোধের জেরে দেলোয়ার হোসেন দিলুকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। নিহত দেলোয়ার হোসেন দিলু ওই এলাকার বিলাল হোসেনের ছেলে।

এই ঘটনায় ওই বছরের ১৭ ফেব্রুয়ারি দেলোয়ার হোসেন দিলুর চাচা মনির মিয়া বাদী হয়ে আখাউড়া থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় একই এলাকার বাবুল মিয়াকে প্রধান করে ৫৩ জনকে আসামি করা হয়।

মামলার তদন্ত শেষে ২০০৭ সালের ১৭ জুলাই আদালতে চার্টশিট দেয় পুলিশ। এরই মধ্যে এক আসামি মারা যান। এই মামলায় রাষ্ট্রপক্ষ বাদীসহ ১৯ জনের সাক্ষী শেষ করে। এ ছাড়া বিবাদী পক্ষ ৯ জনের সাফাই সাক্ষী প্রদান করেন। দীর্ঘ যুক্তিতর্ক শেষে এই হত্যা মামলার রায় দেন আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী মুজিবুর রহমান ভূঁইয়া বলেন, ‘আমরা প্রত্যাশা করেছিলাম সকল আসামির সাজা হবে। খালাশ পাওয়া আসামিদের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব।’

বিবাদী পক্ষের আইনজীবী জসিম উদ্দিন খাঁ এই রায়ের আদেশে অসন্তোষ প্রকাশ করে বলেন, ‘আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    আওয়ামী লীগকে গদি ছেড়ে রাস্তায় নামার পরামর্শ মির্জা আব্বাসের

    এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার দায়িত্ব গ্রহণ

    কাউখালীতে অগ্নিকাণ্ডে ৯ ব্যবসাপ্রতিষ্ঠান ও ৩ বসতঘর পুড়ে ছাই 

    সহিংসতায় জড়িতদের ধরতে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ 

    ইউরোপীয় পরাশক্তিদের চোখ রাঙাচ্ছে ‘পুঁচকেরা’

    কবি ফররুখ আহমদের নামে ঢাকায় রাস্তার নামকরণের দাবি