বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

তালুকদার হাউসের অবৈধ অংশ ভাঙা শুরু

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১১:২২

কুমিল্লা নগরীর ১১ নম্বর ওয়ার্ডের দেশওয়ালিপট্টির তালুকদার হাউস নামের ১১ তলা ভবনটির অনুমোদনহীন বর্ধিত অংশ ভেঙে ফেলার কাজ শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে এ কাজ শুরু করে সিটি করপোরেশন।

সিটি করপোরেশন সূত্র জানায়, ভবনটির মালিক সাদেকুল ইসলাম কুমিল্লা পৌরসভা থাকাকালীন পাঁচ তলা ভবনের অনুমোদন নেন। পরবর্তীতে দেড় বছর পর পাঁচ তলার ওপর গড়ে তোলেন আরও ছয় তলা। নকশা বহির্ভূতভাবে এবং ভবন নির্মাণ আইন অমান্য করে নির্মাণকাজ চলমান থাকায় ভবন মালিককে নির্মাণকাজ বন্ধ রাখার চিঠি দেয় সিটি কর্তৃপক্ষ। এর পর কয়েকবার ভবনের সামনে ঝুঁকিপূর্ণ ভবন এবং পরিত্যক্ত ঘোষণা করে ব্যানার টানিয়ে দেওয়া হলেও মালিক নির্মাণকাজ থামাননি। পরে বিদ্যুৎ ও পানির লাইনও বিচ্ছিন্ন করে দেয় সিটি করপোরেশন।

সর্বশেষ গতকাল সোমবার সিটি করপোরেশন কর্তৃপক্ষ ভবনের মালিককে আবারও চিঠি দেয়। চিঠিতে গতকাল মঙ্গলবার মালিককে ভবনের স্থানে থাকার নির্দেশ দেয়। কিন্তু সকালে কুমিল্লা সিটি মেয়রসহ সিটি কর্তৃপক্ষ ওই ভবনে গিয়েও মালিককে পাননি।

কুমিল্লা সিটি করপোরেশনের সার্ভেয়ার আবুল কাশেম ভুঁইয়া বলেন, ‘ভবনের মালিককে বারবার নোটিশ দেওয়ার পরও তিনি তা মানেননি। তাই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ভবনের বর্ধিত অংশ গতকাল সকাল থেকেই ভেঙে ফেলার কাজ শুরু করেছে সিটি কর্তৃপক্ষ।’

কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম বলেন, ‘সিটি কর্তৃপক্ষ ইতিমধ্যে নগরীতে যেসব ভবন নকশা বহির্ভূত এবং নকশার অনুমোদন ছাড়া গড়ে উঠেছে সেগুলোর তালিকা করেছে। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। জনবল সংকটের কারণে প্রক্রিয়াটিতে ধীরগতি থাকলেও অভিযান চলছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি