মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

টাইমস্কেল বাতিলের প্রতিবাদে মানববন্ধন

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১১:১৮

টাইমস্কেল বাতিল এবং গৃহীত অর্থ ফেরত নেওয়ার নির্দেশের প্রতিবাদে কুমিল্লা টাউন হল মাঠে গতকাল বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি জেলা শাখার মানববন্ধন। ছবি: আজকের পত্রিকা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আট বছর আগে জাতীয়করণ হওয়া শিক্ষকদের টাইমস্কেল বাতিল এবং গৃহীত অর্থ ফেরত নেওয়ার নির্দেশের প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ ও মানববন্ধন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি জেলা শাখা। পরে শিক্ষকেরা জেলা শিক্ষা কর্মকর্তার কাছে চার দফা দাবিতে স্মারকলিপি দেন।

গতকাল মঙ্গলবার দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে মানববন্ধনে অংশ নেন জেলার ১৭ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা। মানববন্ধন শেষে টাউন হলে আলোচনা সভা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবদুল মান্নান। সভায় বিশেষ অতিথি ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সঞ্চিতা দাশ, কাজী মফিজ উদ্দিন আহমেদ। সভায় বক্তব্য দেন সমিতির জেলা শাখার সহসভাপতি কাজী মো. মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক কামাল হোসেন, সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখার সভাপতি ফয়জুন্নেসা সীমা।

শিক্ষকদের অন্য দুটি দাবি হলো, শিক্ষকদের ১৩তম গ্রেড বাস্তবায়ন ও এসএমসি কর্তৃক প্রধান শিক্ষক পদে নিয়োগপ্রাপ্তদের গেজেটভুক্ত করা।

মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি মো. হাবিবুর রহমান ভূঁইয়া, জ্যেষ্ঠ সহসভাপতি কাজী মো. মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক কামাল হোসেন, সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি ফয়জুন্নেসা সীমা।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অবহেলিত শিক্ষকদের সামাজিক মর্যাদা বৃদ্ধি করতে চান। এ জন্য তিনি ২০১৩ সালের ৯ জানুয়ারি ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কর্মরত ১ লাখ ৪ হাজার ৭৭২ জন শিক্ষকের চাকরি জাতীয়করণ করেন। তবে গত ২০২০ সালের ১২ আগস্ট অর্থ মন্ত্রণালয়ের জারি করা একটি পরিপত্রের মাধ্যমে টাইমস্কেল বাতিল এবং গৃহীত অর্থ ফেরত নেওয়ার নির্দেশ দেওয়া হয়। এটি অমানবিক।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিমেন্ট বোঝাই ট্রাক পুকুরে

    টাঙ্গাইলে অপরাধ বন্ধের দাবিতে মানববন্ধন

    সখীপুরে নিত্যসঙ্গী যানজট

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম