বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

গণটিকার প্রথম দিন আজ

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১২:১৩

যশোর পৌর এলাকায় আজ থেকে শুরু হচ্ছে তিন দিনের গণটিকা কর্মসূচি। প্রতিদিন ৩টি করে ওয়ার্ডে চলবে এ কার্যক্রম।

১৩, ১৪ এবং ১৬ অক্টোবর এই তিন দিনে পৌরসভার মোট ৯টি ওয়ার্ডকে এ কার্যক্রমের আওতায় আনা হবে। যশোরের সিভিল সার্জন চিকিৎসক শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন চিকিৎসক শেখ আবু শাহীন জানান, ক্রমেই টিকা নিতে আগ্রহী হয়ে উঠছেন যশোরের মানুষ। কিন্তু যশোর শহরে শুধুমাত্র সদর হাসপাতালে একটি মাত্র টিকাকেন্দ্র রয়েছে। এতে প্রতিনিয়তই চাপ বাড়ছে। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছেন সংশ্লিষ্টরা।

তা ছাড়া দুর্ভোগে পড়তে হচ্ছে টিকা নিতে আসা মানুষদেরও। সে বিষয়টি বিবেচনা করে যশোর পৌর এলাকায় গণটিকা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

সিভিল সার্জন জানান, এ কর্মসূচির আওতায় পৌর এলাকার ৯টি ওয়ার্ডে মোট ১৮ হাজার টিকা দেওয়া হবে। ১৩ অক্টোবর ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড, ১৪ অক্টোবর ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড এবং ১৬ অক্টোবর ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের টিকা দেওয়া হবে।

চিকিৎসক শেখ আবু শাহীন জানান, ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা নিরিবিলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা মিউনিসিপ্যাল প্রিপারেটরি স্কুলে দেওয়া হবে। এ ছাড়া ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা আলমগীর সিদ্দিকী হলে এসে টিকা দিতে পারবেন।

পরদিন ১৪ অক্টোবর ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা মোল্লাপাড়া আমতলা মোড়ে টুটুলের নির্মাণাধীন ভবনে, ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা সম্মিলনী ইনস্টিটিউট এবং ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা বিএড কলেজে টিকা দিতে পারবেন। পরবর্তীতে ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের টিকা কেন্দ্রের নাম জানিয়ে দেওয়া হবে।

সিভিল সার্জন চিকিৎসক শেখ আবু শাহীন জানান, ইতিমধ্যেই গণটিকার বিষয়টি জানিয়ে স্ব-স্ব এলাকায় মাইকিং করা হচ্ছে। টিকাদান কর্মসূচি সাধারণ মানুষের জন্য নির্বিঘ্ন করতে শিগগিরই ইউনিয়ন পর্যায়েও এ ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

যশোর স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী জেলায় এ পর্যন্ত ১০ লাখ ৬৭ হাজার ৫৭ জন মানুষ করোনার টিকার জন্য আবেদন করেছেন। তাঁদের মধ্যে দুই ডোজ টিকা পেয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৯৩৫ জন।

তবে গত ১২ অক্টোবর পর্যন্ত সিনোফার্মা ও অ্যাস্ট্রেজেনেকার ১ম ও ২য় ডোজ মিলে এ যাবৎ টিকা দেওয়া হয়েছে মোট ৮ লাখ ৮২ হাজার ১৪৫ ডোজ।

এর মধ্যে সিনোফার্মার ১ম ডোজ নিয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ৮৭০ জন। আর ২য় ডোজ নিয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৩৫৭ জন।

অন্যদিকে অ্যাস্ট্রেজেনেকার ১ম ডোজ নিয়েছেন ১ লাখ ২৫ হাজার ৩৪০ জন। এবং ২য় ডোজ নিয়েছেন ১ লাখ ১০ হাজার ৪৪৮ জন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি