রোববার, ১৭ অক্টোবর ২০২১

সেকশন

 

বললেন সাংসদ বাবু

সরকার কৃষকদের মূল্যায়ন করছে

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৩:১৬

কয়রায় কৃষিবিষয়ক একটি অনুষ্ঠানে গত সোমবার বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু। tআজকের পত্রিকা খুলনা-৬ আসনের সাংসদ মো. আকতারুজ্জামান বাবু বলেছেন, ‘কৃষিবিদদের সামগ্রিক উন্নয়নের স্বপ্ন বঙ্গবন্ধুর আমল থেকে শুরু হয়েছিল। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবিদ ও কৃষকদের যথাযথ মূল্যায়ন করেন। শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার।’ গত সোমবার বিকেল পাঁচটায় কয়রায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট উদ্ভাবিত হাইব্রিড টমেটোর ওপর মাঠ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আকতারুজ্জামান বাবু আরও বলেন, ‘কৃষিনির্ভর বাংলাদেশে কৃষক বাঁচলে কৃষি বাঁচবে। আর কৃষি বাঁচলে দেশের উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে যাবে। দেশের কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনার সরকার ভর্তুকি দিয়ে কৃষি উপকরণ, কীটনাশক এবং কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ, কীটনাশক ও সার দেওয়ার মতো উদ্যোগ গ্রহণ করেছেন। এর আগের কোনো সরকারই এমন উদ্যোগ গ্রহণ করেনি। সরকারের এত কিছু করার উদ্দেশ্য হচ্ছে যাতে করে কৃষকেরা কম খরচে ফসল উৎপাদন করতে পারেন। কম খরচে ফসল উৎপাদন করতে পারলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করবে। আর কৃষিকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারেন কৃষিবিদেরা। আশা করি, কৃষিবিদদের যোগ্যতা ও পাণ্ডিত্য দেশের কল্যাণে নিবেদিত থাকবে।’

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট সরেজমিন গবেষণা বিভাগ, খুলনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. হারুনর রশিদ। সঞ্চালনা করেন বৈজ্ঞানিক সহকারী জাহিদ হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম মোহসিন রেজা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিমেষ বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. কমলেস কুমার সানা, সহকারী কমিশনার ভূমি এম সাইফুল্লাহ, কৃষিবিদ নুরুল ইসলাম, আইসিডির সভাপতি আশিকুজ্জামান আশিক, কয়রা সদর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান এসএম বাহারুল ইসলামসহ অনেক কৃষক-কৃষাণী।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    খেতের পেঁপে খেতেই নষ্ট

    ২১ হাজারে চিকিৎসক ১

    নিজ ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা শুরু আজ

    পেশার স্বীকৃতি চান মোবাইল ফোন মেরামতকারীরা

    চোখ থাকবে যাঁদের ওপর

    একসময়ের ‘বেকার’ গোলরক্ষকই বাঁচালেন চেলসিকে

    নবরূপে এল আলতাফ শাহনেওয়াজের ‘আলাদিনের গ্রামে’

    সরকারের এজেন্টরাই পূজামণ্ডপের ঘটনা ঘটিয়েছে: মির্জা ফখরুল

    গোপালগঞ্জে ৭টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি