মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

সাঁকোয় ঝুঁকি নিয়ে পারাপার

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ০৯:৫৯

ভান্ডারিয়ার তেলীখালী ইকড়ী খালে সাঁকো পার হচ্ছেন গ্রামবাসী। গত শনিবার তোলা ছবি। আজকের পত্রিকা পিরোজপুরের ভান্ডারিয়ায় জীর্ণ সাঁকো দিয়ে প্রতিদিন চলাচল করছে কয়েক শত মানুষ। উপজেলার ইকড়ী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের তেলীখালী ইকড়ী খালে চলাচলের জন্য এখনো সাঁকো ব্যবহার করছেন সাধারণ মানুষ। এ ছাড়া পশ্চিম ইকড়ী থেকে পশ্চিম তেলীখালী দেড় কিলোমিটার রাস্তার অবস্থাও বেহাল।

স্থানীয়রা জানায়, তেলীখালী ইকড়ী খালের মোহনায় জরাজীর্ণ এ সাঁকো দিয়ে প্রতিদিন চলাচল করে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার কয়েক শত মানুষ। দীর্ঘদিনেও এ সাঁকোর কোনো স্থায়ী সমাধান হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর।

এ ছাড়া তেলীখালী ইকড়ী খালের পাশে দক্ষিণ ইকড়ী থেকে পশ্চিমে তেলীখালী পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তার অনেকটাই মাটির। ফলে বৃষ্টির দিনে শিক্ষার্থী, বৃদ্ধ, শিশু, নারীসহ সকলের চলাচলে অনেক অসুবিধা হয়।

স্থানীয় বাসিন্দা খলিল শেখ জানান, এখানকার বাসিন্দারা দীর্ঘদিন ধরে সাঁকো দিয়ে চলাচল করে আসছে। সঙ্গে পাশের রাস্তাটিও ভাঙা রয়েছে। ৪ নম্বর দক্ষিণ ইকড়ী ওয়ার্ডটি এখনো অবহেলিত আছে।

ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য ইলিয়াস মোল্লাহ জানান, খালের মোহনায় সাঁকোটি। তাই ওখানে কিছু করা সম্ভব হচ্ছে না।

ইকড়ী ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, ‘তেলীখালী বাজার থেকে দেড় কিলোমিটার রাস্তার কাজ শুরু হয়েছে। বড় খালের পাড়ে কিছুটা রাস্তা মাটির থাকলেও কেউ মাটি দিচ্ছে না বলে মেরামত হয়নি এখনো। বালি ফেললে খালে ভেসে যাবে তাই মাটি দিচ্ছে না কেউ।

উপজেলা প্রকৌশলী বদরুল আলম বলেন, ‘এ বিষয়টি নিয়ে কখনো কেউ আবেদন করেননি। তবে আমি এ বিষয়টি নিয়ে চেয়ারম্যানের সঙ্গে কথা বলে আমাদের সাধ্য অনুযায়ী কাজ করার চেষ্টা করব।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিমেন্ট বোঝাই ট্রাক পুকুরে

    টাঙ্গাইলে অপরাধ বন্ধের দাবিতে মানববন্ধন

    সখীপুরে নিত্যসঙ্গী যানজট

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম