বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

সড়কের পাশে সবজির হাট

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ০৯:৩৩

জোরাখাম্বায় রাস্তার পাশে সবজির হাট। ছবি: আজকের পত্রিকা বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের জোরাখাম্বা ও সাইনবোর্ডে বরিশাল-নেছারাবাদ সড়কের দুপাশে সপ্তাহে দুই দিন বসে পাইকারি সবজির হাট। এই হাট থেকে সবজি কিনতে বরিশাল শহর থেকেও আসেন পাইকাররা। তবে মহাসড়কে সব সময় গাড়ির চলাচল থাকায় দুর্ঘটনার ঝুঁকিও আছে।

জানা যায়, ১ বছর আগে পাইকারি হাটটি বসানো হয়েছে। প্রতি সপ্তাহে রোববার ও বুধবার এটি বসে। গুঠিয়া ইউনিয়নের ডহরপাড়া, চাঙ্গুরিয়া, তেরদ্রন, বৈরকাঠী ও পাতুনিয়াকাঠী গ্রামের সবজি চাষিরা সবজি বিক্রি করতে আসেন। সরেজমিনে দেখা যায়, জোরাখাম্বায় বরিশাল-নেছারাবাদ সড়কের দুপাশে ঝুঁকি নিয়ে সবজি বিক্রি করছেন চাষিরা।

হাটটিতে দুপুর আড়াইটা থেকে ৪টা পর্যন্ত বেচাকেনা হয়। পাইকারি সবজি ক্রেতা নাসির, জলিল, নুর ইসলাম ও সেন্টু জানান, এই হাটে ক্রেতাদের চাহিদামতো ভালো ও সতেজ সবজি পাওয়া যায় তাই বরিশাল শহর থেকে এখানে সবজি কিনতে আসেন। অন্যান্য হাটের চেয়ে এই হাটে সবজির দাম অনেকটা কম তাই বরিশাল থেকে ৪০-৫০ জন পাইকারি ক্রেতা আসেন।

জোরাখাম্বা এলাকার কৃষক শাহেব আলী বলেন, রাস্তার পাশে বসায় কিছুটা ঝুঁকি আছে। আশপাশে কোথাও খাস জমি না থাকায় এখানে এক-দুই ঘণ্টার জন্য হাট বসে। যোগাযোগ ব্যবস্থা ভালো হওয়ায় বরিশাল, বানারীপাড়া এবং উজিরপুর বন্দর থেকে পাইকারি ক্রেতা এই হাটে সবজি কিনতে আসেন।

গুঠিয়া ইউপি চেয়ারম্যান ডা. দেলোয়ার হোসেন বলেন, জোরাখাম্বায় ঝুঁকি নিয়ে পাইকারি সবজির হাট বসে । যেকোনো সময় ওই স্থানে দুর্ঘটনা ঘটরা আশঙ্কা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাসে বলেন, ওই হাটটি সম্পর্কে জানা নেই । তবে প্রতি সপ্তাহে পাইকারি হাট বসলে হাটটি দ্রুত সরকারি হাটের তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি