বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

বাংলাদেশে ঢুকে গরু নিয়ে গেল বিএসএফ

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১২:১০

বাংলাদেশের ভেতরে ঢুকে ছয়টি গরু ও খেতের ধান কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও কয়েকজন ভারতীয়ের বিরুদ্ধে। গত সোম ও মঙ্গলবার লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের সৃষ্টিয়ারপাড় গ্রামে ঘটনা দুটি ঘটে।

স্থানীয়রা জানান, সোমবার দুপুরে দহগ্রাম ইউনিয়নের ডিএমপি ১০ নম্বর পিলারের ৪ ও ৫ নম্বর সাব পিলার অতিক্রম করে প্রায় ৩০ জন ভারতীয়কে নিয়ে ৫ থেকে ৬ জন বিএসএফ সদস্য বাংলাদেশের ৫০ গজ অভ্যন্তরে সৃষ্টিয়ারপাড় গ্রামে প্রবেশ করেন। এ সময় তাঁরা ওই ইউনিয়নের কৃষক সাইদুল ইসলামের দুটি, নুর ইসলামের দুটি, রাকিবুল ইসলামের একটি ও দুলাল হোসেনের একটি গরু টেনে ভারতের ভেতরে নিয়ে যান। স্থানীয় বাসিন্দারা বাধা দেওয়ার চেষ্টা করলে রাইফেল নিয়ে বিএসএফ গুলি করার পজিশন নেয়।

ভুক্তভোগীদের অভিযোগ, সোমবার গরু নিয়ে যাওয়ার ঘটনা আঙ্গরপোতা বিজিবি ক্যাম্পে জানানোর প্রায় দেড় ঘণ্টা পর চার সদস্য এসে ঘটনাস্থল ঘুরে দেখেন এবং বিএসএফের সঙ্গে কথা বলে চলে যায়। পরদিন মঙ্গলবার সকালে আবারও ১০ থেকে ১২ জন অস্ত্র হাতে বিএসএফ সদস্যসহ ৩০ থেকে ৩৫ জন ভারতীয় এসে বাংলাদেশে ঢুকে ওই ইউনিয়নের নতুনপাড়া এলাকার মোজাহরুল ইসলামের খেত আমন ধান কেটে নিয়ে যেতে থাকে। এ সময় সৃষ্টিয়ারপাড়, নতুনপাড়া গ্রামের কয়েক শ বাসিন্দা লাঠি সোটা নিয়ে জড়ো হয়ে ঘটনাস্থলে (ধান কাটারস্থানে) যেতে থাকলে বিএসএফ ও ভারতীয় গ্রামের লোকজন ভারতের ভেতরে ফিরে যান।

এ বিষয়ে ৫১ বিজিবি ব্যাটালিয়নের পানবাড়ি কোম্পানি কমান্ডার সুবেদার সাহেদ আলী বলেন, ‘ঘটনা অস্বীকার করছি না। আমরা ডিএমপি ১০-এর ৪ নম্বর সাব পিলারের কাছে ওই এলাকার দায়িত্বরত বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করেছি। বিএসএফ জানিয়েছে তাঁদের গ্রাম থেকে গরু চুরি হয়েছে। ঘটনা সমাধান হয়ে গেছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সেনবাগে নৌকার ৬ মাঝি

    খালে আবর্জনার স্তূপ ঝুঁকিতে জনস্বাস্থ্য

    চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় চাটখিল স্বাস্থ্য কমপ্লেক্স

    ‘অপমানে’ সরাসরি অনুষ্ঠানে থেকে শোয়েবের পদত্যাগ 

    প্রতারণা ছেড়ে বাবলি এবার ফ্যাশন ডিজাইনার

    ফেসবুকে জনপ্রিয় বা ভাইরাল হওয়াই সব নয়

    সজল-মাহির দ্বিতীয় ছবি ড্রাইভার

    শহরে আবার আসছে রকফেস্ট

    অচলাবস্থায় পড়ে আছে ৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি