বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

নির্বাচনী বিধি ভঙ্গ করে মনোনয়নপত্র দাখিল

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১২:৫৯

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের সময় কোন প্রকার মিছিল কিংবা শোডাউন করা যাবে না। প্রার্থী পাঁচজনের অধিক সমর্থক নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন না। কিন্তু নির্বাচনী বিধি লঙ্ঘন করে জয়পুরহাটের আক্কেলপুরে মোটরসাইকেলের বহর নিয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন গোপীনাথপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আট নম্বর ওয়ার্ডে সদস্য পদপ্রার্থী সোহাগ সমজদার। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে তিনি তাঁর মনোনয়নপত্র জমা দিতে আসেন। তবে নির্বাচন কর্মকর্তা কার্যালয়ে উপস্থিত না থাকায় তিনি ফেরত যান।

জানা গেছে, উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডে এবারের নির্বাচনে মহিতুর গ্রামের বর্তমান ইউপি সদস্য তৌফিকুল ইসলাম বাবু ও যোগিভিটা গ্রামের সোহাগ সমজদার প্রতিদ্বন্দ্বিতা করছেন। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৫২৬ জন।

জোগীভিটা গ্রামের রুহুল আমিন বলেন, ‘আমার গ্রাম থেকে এবার একক প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। আজ তিনি মনোনয়নপত্র জমা দিতে এসেছেন। তাই আমি তার বহরে যুক্ত হয়ে এসেছি।’

একই গ্রামের শাকিব হোসেন ও রুবেল হোসেন জানান, তাঁরা সোহাগ সমজদারের পক্ষের লোক হয়ে মনোনয়নপত্র জমা দিতে নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এসেছেন।

সোহাগ সমজদার অভিযোগ স্বীকার করে বলেন, ‘ওয়ার্ডের বাসিন্দাদের অনুরোধে নির্বাচনে অংশ নিয়েছি। আজ মনোনয়নপত্র জমা দিতে এসেছিলাম। ১২-১৩টি মোটরসাইকেলে কিছু লোক আমার সঙ্গে এসেছিলেন। নির্বাচন কর্মকর্তা কার্যালয়ে ছিলেন না। খাওয়া-দাওয়া শেষ করে চলে এসেছি। কাল এসে মনোনয়নপত্র জমা দেব।’

উপজেলা নির্বাচন কর্মকর্তা সূদীপ কুমার রায় বলেন, নির্বাচনী ট্রেনিংয়ে রাজশাহীতে রয়েছি। তবে অফিসে সব কার্যক্রম চলমান রয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় পাঁচজনের অধিক মানুষ আসতে পারবেন না। যদি কেউ একাধিক লোকের বহর নিয়ে আসেন তাহলে তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    আগাম শীতের সবজি চাষ

    হত্যাকাণ্ডের বিচার দাবি

    পুকুর থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার

    ব্যবসায়িক স্বার্থে দ্রব্যমূল্যের দাম বাড়ে, শ্রমিকদের বেতন বাড়ে না: নজরুল ইসলাম খান

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া কোচকেই নিয়ে আসছে পাকিস্তান! 

    বিধবা নারীর বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

    আনোয়ারায় চার দিনে ৮টি গরু চুরি

    বাগাতিপাড়ায় নৌকার বিপক্ষ প্রার্থী সংসদ সদস্যের দুই ভাই