বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৩:০২

নন্দীগ্রামে প্রধান শিক্ষককে নির্যাতনের প্রতিবাদে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল মানববন্ধন করে মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান পরিষদ। ছবি: আজকের পত্রিকা বগুড়ার নন্দীগ্রামে ঘুষি মেরে প্রধান শিক্ষকের দাঁত ভেঙে ফেলা এবং সারা দেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান পরিষদ। গতকাল মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি নৃপেন্দ্র চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান বাবুলসহ ঢাকা ও পার্শ্ববর্তী জেলাসমূহের প্রধান শিক্ষকেরা এ প্রতিবাদে অংশ নেন। একই সময়ে দেশের অন্যান্য জেলা শহরেও মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকেরা।

মানববন্ধনে বক্তারা জানান, গত বৃহস্পতিবার বগুড়ার নন্দীগ্রাম উপজেলার পণ্ডিতপুকুর বাজারে ভর তেঁতুলিয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাজ্জাদুলের মুখে ঘুষি দেন কোশাস উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শামিম হোসেন। এর ফলে তার তিনটি দাঁত ভেঙে গেছে। বক্তারা বলেন, একজন শিক্ষককে শারীরিক নির্যাতন কোনোভাবে কাম্য নয়।

হীনমন্য ঘটনাটি আমাদের নজরে এসেছে। আমরা এ হীনমন্য সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সঙ্গে অপরাধীকে অতি দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তাঁরা। এ সময় নন্দীগ্রামের ঘটনা ছাড়াও সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে শিক্ষক নির্যাতনের প্রতিবাদ জানান বক্তারা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    ভেড়ামারায় গৃহবধূর ধর্ষণ মামলায় ‘মামা শ্বশুর’ গ্রেপ্তার

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি