বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

ধসে পড়ল নগরীর কুঞ্জভবনের ঝুলবারান্দা

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১২:১৭

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও রাজশাহী প্রেসক্লাব ভবনের একটি অংশ গতকাল ধসে পড়ে। ছবি: আজকের পত্রিকা রাজশাহী নগরীর প্রাণকেন্দ্র সাহেববাজার জিরোপয়েন্টে অবস্থিত কুঞ্জভবনের ঝুলবারান্দা ধসে পড়েছে। ভবনের নিচতলায় রাজশাহী প্রেসক্লাব, দোতলায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কার্যালয়। ১৯৪৫ সালে জমিদার রায় বাহাদুর কুঞ্জ মোহন মৈত্রেয় দোতলা এ ভবন নির্মাণ করেছিলেন।

গতকাল মঙ্গলবার ভোরে বিকট শব্দে ভবনের সামনের অংশের ঝুলবারান্দা ধসে পড়ে। দুটি ইটের পিলারের ওপর দোতলা থেকে ছিল ওই ঝুলবারান্দা। এ ঘটনায় কেউ আহত হননি। সকালে ফায়ার সার্ভিসের একটি দল ভবনটি পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে। ভবনের সামনে ‘বিপজ্জনক’ লেখা একটি ফেস্টুনও রাখা হয়েছে।

ভবনের দোতলায় ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে ছিলেন শহীদ জামিল ব্রিগেডের স্বেচ্ছাসেবক ইফতি হাসান ও অ্যাম্বুলেন্সচালক মেহেদী হাসান চয়ন। তাঁরা জানান, ভোর রাতে হঠাৎ বিকট শব্দে তাঁদের ঘুম ভাঙে। তখন দেখেন, ভবনের সামনের ঝুলবারান্দা ধসে পড়েছে। এরপর তাঁরা দ্রুত ভবন থেকে বের হয়ে আসেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের উপসহকারী পরিচালক জাকির হোসেন বলেন, ‘ভবনটি ব্যবহার না করার জন্য আমরা বলে এসেছি। সারা দিন ওই এলাকাটি একেবারেই জনাকীর্ণ থাকে। দিনে বারান্দাটি ধসে পড়লে অনেক হতাহতের ঘটনা ঘটত।

ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু বলেন, ‘ভবনটি সংস্কারের জন্য ১৫ দিন আগেও আমরা রাজশাহী গণপূর্ত বিভাগ-১-এর নির্বাহী প্রকৌশলী মাসুদ রানাকে বলেছি। কিন্তু তিনি কোনো উদ্যোগ নেননি। এ দুর্ঘটনার জন্য গণপূর্ত বিভাগই দায়ী।’

নির্বাহী প্রকৌশলী মাসুদ রানা সম্প্রতি বদলি হয়ে গেছেন। গত সোমবার নতুন নির্বাহী প্রকৌশলী হিসেবে যোগ দিয়েছেন হারুন-অর-রশিদ। তিনি বলেন, ‘আমি তো সবে এলাম। আমাদের এ ধরনের ভবনে ধস নেমেছে সেটাও প্রথম শুনলাম। আমি এখন লোক পাঠাব। তারপর এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সেনবাগে নৌকার ৬ মাঝি

    খালে আবর্জনার স্তূপ ঝুঁকিতে জনস্বাস্থ্য

    চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় চাটখিল স্বাস্থ্য কমপ্লেক্স

    সুখবর

    ভুলে যাওয়া লটারি থেকে ২০ মিলিয়ন ডলারের মালিক

    ‘অপমানে’ সরাসরি অনুষ্ঠান থেকে শোয়েবের পদত্যাগ 

    প্রতারণা ছেড়ে বাবলি এবার ফ্যাশন ডিজাইনার

    ফেসবুকে জনপ্রিয় বা ভাইরাল হওয়াই সব নয়

    সজল-মাহির দ্বিতীয় ছবি ড্রাইভার

    শহরে আবার আসছে রকফেস্ট