মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

‘আরসা কমান্ডার’ সেলিমসহ গ্রেপ্তার ৮

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৫:০৭

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরের বিভিন্ন স্থানে গত সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় কথিত আরসা কমান্ডার মোহাম্মদ সেলিমসহ আট রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁদের কাছ থেকে সাতটি দা, হাঁসুয়া ও শাবল উদ্ধার করা হয়।

উখিয়ায় লাম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে গত ২৯ সেপ্টেম্বর রাতে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান ছিলেন। মিয়ানমারে রোহিঙ্গাদের প্রত্যাবাসনের চেষ্টায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছিলেন তিনি।

এ হত্যার ঘটনায় মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরসাকে (আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি) দায়ী করেছে তাঁর পরিবার। নিরাপত্তা বাহিনীর সন্দেহ রোহিঙ্গা প্রত্যাবাসনবিরোধী শক্তিই এ হত্যার সঙ্গে জড়িত। মুহিবুল্লাহ হত্যার পর থেকে রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা জোরদার করা হয়।

কক্সবাজারে অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন জানান, উখিয়ার জামতলী ক্যাম্প-১৩-এর কবরস্থানের পাশে একদল সন্ত্রাসী ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে খবর পায় পুলিশ। এ খবরে সোমবার রাতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় আটক করা হয় আটজনকে। তাঁরা হলেন—উখিয়ার ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আমির হোসেনের ছেলে এনায়েত উল্লা (২০), মৃত শফিকের ছেলে মো. আমিন (২৮), আব্দুস সালামের ছেলে নুর মোহাম্মদ (২৯), মৃত কাসেমের ছেলে মো. রফিক (২১), মৃত দিল মোহাম্মদের ছেলে মো. রফিক (২৫), মাসুদ মিয়ার ছেলে ফিরোজ মিয়া (২২), মৃত আব্দুল গফফারের ছেলে আরিফ উল্লাহ (৩২) ও মৃত জাবের আলমের ছেলে মোহাম্মদ সলিম (২৬)।

কামরান হোসেন আরও জানান, আটক ব্যক্তিদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধের মামলা রয়েছে। তাঁদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে এক সপ্তাহে অভিযান চালিয়ে কথিত আরসা সদস্যসহ অন্তত ৩০ জন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিমেন্ট বোঝাই ট্রাক পুকুরে

    টাঙ্গাইলে অপরাধ বন্ধের দাবিতে মানববন্ধন

    সখীপুরে নিত্যসঙ্গী যানজট

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম

    গাজীপুরে বিবস্ত্র অপ্রকৃতিস্থ অবস্থায় উদ্ধার স্বামী-স্ত্রীর মৃত্যু