মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

এক কমিটিতেই দেড় যুগ ছাত্রলীগের

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৬:৪৫

হরিরামপুরের বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের সর্বশেষ কমিটি হয়েছে ২০০২ সালে। ওই এক কমিটি দেড় যুগ পার করেছে। নতুন কমিটি না হওয়ায় সাংগঠনিক নেতৃত্ব সৃষ্টি হচ্ছে না বলে মনে করছেন নেতা-কর্মীরা।

জানা যায়, ২০০২ সালে ফরিদুর রহমান ফরিদকে সভাপতি ও দুলাল আহমেদকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে ছাত্রলীগের তৎকালীন সভাপতি আমিনুর রহমান মিল্টন ও সাধারণ সম্পাদক হায়দার আলী তারেক। সভাপতি ফরিদপুর রহমানের এক সন্তান হাই স্কুলে এবং সাধারণ সম্পাদক দুলাল আহমেদের দুই মেয়ে পঞ্চম শ্রেণিতে পড়াশোনা করে।

বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফরিদুর রহমান ফরিদ বলেন, বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি নেই দেড় যুগ হলো। নতুন নেতৃত্ব জরুরি হয়ে গেছে।

বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক দুলাল আহমেদ বলেন, ‘২০০২ সালে আমাকে সাধারণ সম্পাদক আর ফরিদুর রহমান ফরিদকে সভাপতি করে বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন হরিরামপুর উপজেলা ছাত্রলীগের তৎকালীন সভাপতি আমিনুর রহমান মিল্টন ও সাধারণ সম্পাদক হায়দার আলী তারেক। কিন্তু দেড় যুগ পার হয়ে গেছে, তবে এখনো কমিটি হয়নি। ইউনিয়ন ছাত্রলীগের কর্মী বাড়াতে, সাংগঠনিক নেতৃত্ব বাড়াতে কমিটি দেওয়া জরুরি হয়ে গেছে।’

হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. লুতফর রহমান ও সাধারণ সম্পাদক কামরুল হাসান ফিরোজ বলেন, জেলা ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক সম্মেলনের মাধ্যমে শিগগির বয়ড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি দেওয়া হবে।

মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাদ কোরাইশি সুমন বলেন, ‘হরিরামপুরসহ পুরো জেলার বিভিন্ন ইউনিয়নে কমিটি দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। ইতিমধ্যে হরিরামপুরের সরকারি বিচারপতি নুরুল ইসলাম কলেজ ও ঝিটকা খাজা রহমত আলী ডিগ্রি কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের থেকে জীবনবৃত্তান্ত চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছি। কলেজ ও ইউনিয়ন ছাত্রলীগের কমিটি দ্রুত সময়ের মধ্যে দেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    এক ঘণ্টার পৌর মেয়র স্কুলছাত্রী লামিয়া

    নকলায় ৯ ইউপিতে নৌকা চান ৬১ জন

    হিন্দুদের ঘরবাড়িতে হামলার প্রতিবাদে জাসদের মানববন্ধন

    সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উসকানি ভারতের মুসলমানদের জীবন বিপাকে ফেলছে: কাদের

    আওয়ামী লীগকে গদি ছেড়ে রাস্তায় নামার পরামর্শ মির্জা আব্বাসের

    এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার দায়িত্ব গ্রহণ

    কাউখালীতে অগ্নিকাণ্ডে ৯ ব্যবসাপ্রতিষ্ঠান ও ৩ বসতঘর পুড়ে ছাই 

    সহিংসতায় জড়িতদের ধরতে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ 

    ইউরোপীয় পরাশক্তিদের চোখ রাঙাচ্ছে ‘পুঁচকেরা’