বুধবার, ২০ অক্টোবর ২০২১

সেকশন

 

খানাখন্দে ভরা রাস্তায় দুর্ভোগ

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৬:০৪

দীর্ঘদিন সংস্কারকাজ বন্ধ থাকায় জুরাইন-দয়াগঞ্জ রাস্তায় পথচারীদের ভোগান্তি। ছবি: আজকের পত্রিকা পিচঢালাই আর ইট-খোয়া উঠে গেছে। আড়াই কিলোমিটার দৈর্ঘ্যের এ রাস্তার আধা কিলোমিটারের মধ্যে তিনটি ডাস্টবিন। সামান্য বৃষ্টিতেই ডাস্টবিনের ময়লা পানিসহ উপচে পড়ে। খানাখন্দে ভরা সড়কে চলাচলকারী লোকজন ও যানবাহন চালকেরা ভোগান্তির শিকার হচ্ছেন। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় জুরাইন-দয়াগঞ্জ রাস্তাটির এই দশা হয়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

স্থানীয় সূত্রে জানা গেছে, জুরাইন রেলগেট থেকে দয়াগঞ্জ পর্যন্ত প্রায় দুই দশক আগে সড়ক ও জনপথকর্তৃক প্রশস্থ এই রাস্তাটি নির্মাণ করা হয়। রাস্তাটির করুণ অবস্থার কারণে অনেক আগেই বন্ধ হয়ে গেছে বাসসহ ভারী যানচলাচল। প্রায় দেড় বছর আগে রাস্তাটির এক পাশে গেন্ডারিয়া ও ঘুণ্টিঘর এলাকার পয়োনিষ্কাশনের কাজ শুরু হয়। তবে সেটা এখনো শেষ হয়নি। গত ছয় মাস ধরে বন্ধ রয়েছে সংস্কারকাজ।

এই রাস্তায় চলাচলরত লেগুনার যাত্রী স্থানীয় বাসিন্দা জ্যোতি জানান, ‘রাজধানীর বিভিন্ন এলাকায় দ্রুত যাওয়ার জন্য এই রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু দীর্ঘদিন এ রাস্তায় সংস্কারকাজ হচ্ছে না। ফলে জীবনের ঝুঁকি নিয়েই আমাদের চলতে হচ্ছে।’

স্থানীয় কাঠ ব্যবসায়ী শরীফ জানান, ‘প্রায় ৬ মাস ধরে এখানে কাউকে কাজ করতে দেখি না। সংস্কারকাজ অসমাপ্ত, বড় গাড়ি ঢুকতে পারে না। আমাদের ব্যবসার ক্ষতি হচ্ছে।’

সরেজমিনে দেখা যায়, রাস্তায় ঝুঁকি নিয়েই চলছে রিকশা, লেগুনা, পিকআপসহ নানা যানবাহন। রাস্তাটির মুন্সিবাড়ি সংলগ্ন এলাকায় আধা কিলোমিটারের মধ্যে যে তিনটি ডাস্টবিন রয়েছে, সেগুলোর একটি অকেজো হওয়ায় রাস্তার ওপর উন্মুক্তভাবেই ময়লা-আবর্জনা ফেলে রাখা হচ্ছে। এতে দূষিত হচ্ছে পরিবেশও।

রিকশাচালক হালিম বলেন, এমনিতেই রাস্তা ভাঙা। এর মধ্যে আবার বৃষ্টি হলে পানি জমে থাকে। মাঝেমধ্যেই চাকা গর্তে পড়ে যায়। গাড়ি মেরামত করতে করতেই দিন কাটছে।

এ বিষয়ে জানতে চাইলে ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী হাবিবুর রহমান হাবু বলেন, ‘কাজটি দ্রুত শেষ করার জন্য আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

এ প্রসঙ্গে ঢাকা-৪ আসনের সাংসদ সৈয়দ আবু হোসেন বাবলা আজকের পত্রিকাকে জানান, খুব শিগগির আলোচনা করে কাজের বিষয়ে আপনাকে (প্রতিবেদককে) জানাবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা

    বিলপাড়ার সুস্বাদু চমচম

    ঘাটাইলে নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে ট্রাক, আহত ২

    বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

    নিখোঁজ নয় পরিকল্পিত আত্মগোপনের নাটক করেছিলেন ভাঙ্গারি ব্যবসায়ী

    কলিন পাওয়েল বিশ্বাসঘাতক: ট্রাম্প

    টেক্সাসে উড্ডয়নের পরই উড়োজাহাজ বিধ্বস্ত

    নৌকার এমপি হয়ে লাভবান হয়েছেন: শাহজাহানকে জেলা আ. লীগ সভাপতি

    অভাবের তাড়নায় কৃষকের আত্মহত্যার অভিযোগ