রোববার, ১৭ অক্টোবর ২০২১

সেকশন

 

কমিটি প্রত্যাখ্যান করে ছাত্রলীগের সড়ক অবরোধ

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৬:৪৭

সিলেট ছাত্রলীগের ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে গতকাল মিছিল করেন ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। মিছিলটি নগরের জিন্দাবাজার আল-হামরা মার্কেটের সামনে পৌঁছালে পুলিশ তাঁদের বাধা দেয়। ছবি: আজকের পত্রিকা সিলেট ছাত্রলীগের কমিটি ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল করেছেন সংগঠনের একাংশের নেতা-কর্মীরা। মিছিল থেকে তাঁরা কেন্দ্রের বিরুদ্ধে টাকার বিনিময়ে কমিটির শীর্ষ পদ বিক্রির অভিযোগ করেন। এ ছাড়াও মিছিল থেকে তাঁরা জেলা ছাত্রলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক রাহেল সিরাজের বিরুদ্ধে স্লোগান দেন।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নামসহ কমিটি ঘোষণা করা হয়। এই কমিটি প্রত্যাখ্যান করে বিকেল ৪টায় তেলিহাওর থেকে বিক্ষোভ মিছিল বের করেন একদল নেতা-কর্মী। মিছিলটি নগরীর জিন্দাবাজার আল-হামরা মার্কেটের সামনে এলে পুলিশ বাধা দেয়। তবে পুলিশি বাধা উপেক্ষা করে মিছিলটি সামনে অগ্রসর হয়। চৌহাট্টা পয়েন্টে গিয়ে বিক্ষোভকারী নেতা-কর্মীরা টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন। কিছু সময় সড়ক অবরোধ শেষে ফিরে যান তাঁরা।

কেন্দ্র থেকে জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে টিলাগড় গ্রুপের নাজমুল আলম ও সাধারণ সম্পাদক হিসেবে তেলিহাওর গ্রুপের রাহেল সিরাজের নাম ঘোষণা করা হয়। মহানগর ছাত্রলীগের সভাপতি হিসেবে দর্শনদেউড়ি গ্রুপের কিশওয়ার জাহান সৌরভ ও

সাধারণ সম্পাদক হিসেবে কাশ্মীর গ্রুপের নাঈম আহমদের নাম ঘোষণা হয়। এ ছাড়া কেন্দ্রীয় সদস্য হিসেবে ঘোষণা করা হয় ৬ জনের নাম। তাঁরা হলেন জাওয়াদ ইবনে জাহিদ খান, বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান মুহিব, কনক পাল অরূপ, হোসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়। তাঁদের মধ্যে জাওয়াদ ইবনে জাহিদ খান ও মুহিবুর রহমান মুহিব ইতিমধ্যে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

তেলিহাওর গ্রুপের রাহেল সিরাজকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ দেওয়ায় গ্রুপের অভ্যন্তরে অসন্তোষ চরমে পৌঁছায়। তেলিহাওর গ্রুপের বড় অংশের নেতা-কর্মীরা রাহেল সিরাজের পরিবর্তে সাধারণ সম্পাদক হিসেবে চেয়েছিলেন জাওয়াদ ইবনে জাহিদ খানকে। কিন্তু জাওয়াদকে সাধারণ সম্পাদক না করে কেন্দ্রীয় সদস্য করায় গ্রুপটির নেতা-কর্মীরা তেলিহাওর থেকে বিক্ষোভ মিছিল বের করেন।

জাওয়াদ ইবনে জাহিদ খান আজকের পত্রিকাকে বলেন, ‘ছাত্রলীগের যে কমিটি ঘোষণা করা হয়েছে এর মধ্যে পদ পেয়েছেন অনেক চাঞ্চল্যকর মামলার আসামি, ব্যবসায়ী, ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত নন এমন অনেকে। তাই আমার কাছে মনে হয়েছে, সিলেটে রাজনীতি থেকে এখন অপরাজনীতি শক্তিশালী হয়ে উঠেছে। সঠিক মূল্যায়ন না পেলে প্রত্যাখ্যান করা ছাড়া বিকল্প কোনো উপায় থাকে না।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    খেতের পেঁপে খেতেই নষ্ট

    ২১ হাজারে চিকিৎসক ১

    নিজ ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা শুরু আজ

    গোপালগঞ্জে ৭টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

    অন্য রিকশাওয়ালারা আমাকে নবাব শাহজাদা বলে

    ক্লাস শুরুর প্রথম দিনেই মধুতে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল

    বিজ্ঞাপন ছাড়া সম্প্রচারে ফিরলো স্টার জলসাও

    অভিজ্ঞতা ছাড়া আইএফআইসি ব্যাংকে চাকরি

    রাশিয়াতে করোনায় একদিনে ৯৯৭ জনের মৃত্যু