মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

৫৫৫ লাখ ডলার আয়ে বক্স অফিসে শীর্ষে 'নো টাইম টু ডাই'

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ০৬:৫২

ডেনিয়েল ক্রেইগ। ছবি: সংগৃহীত মুক্তির প্রথম সপ্তাহ পেরোতেই উত্তর আমেরিকার বক্স অফিসে হিট জেমস বন্ড ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ সিনেমা 'নো টাইম টু ডাই'। ইন্ডাস্ট্রি অফ ওয়াচার এক্সিবিউটর রিলেশন্স অনুসারে প্রথম সপ্তাহে সিনেমাটি আয় করেছে ৫ কোটি ৫৫ লাখ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৪৭৪ কোটি ৭৬ লাখ টাকা। 

 ৩০ সেপ্টেম্বর যুক্তরাজ্যে নো টাইম টু ডাই মুক্তি পায়। প্রথম দিনেই ছবিটি আয় করেছে পাঁচ মিলিয়ন পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫৮ কোটি টাকা। বর্তমানে যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডের ৭৭২ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। সিনেমাটির আয়ের তোড়ে গত সপ্তাহের শীর্ষ থেকে তালিকায় দ্বিতীয় অবস্থানে নেমে এসেছে গত সপ্তাহে ৩ কোটি ১৭ লাখ ডলার আয় করা সিনেমা ভেনম: লেট দা বি কার্নেজ। এই সিনেমাটি প্রথম দুই সপ্তাহে আয় করেছে ১৪ কোটি ১০ লাখ ডলার। 

এ ছাড়া, ১ কোটি ডলার আয় করে এ সপ্তাহে তৃতীয় অবস্থানে আছে দা অ্যাডামস ফ্যামিলি ২। ৪৩ লাখ ডলার আয় করে চতুর্থ অবস্থানে ছিল ডিজনির ব্লকবাস্টার শাং-চি এবং দ্য লিজেন্ড অফ দা টেন রিংস। পঞ্চম স্থানে দা মেনি সেন্টস অফ নেটওয়ার্ক এবং ষষ্ঠ অবস্থানে রায়ান রেনল্ডস অভিনীত কমেডি অ্যাকশন মুভি ফ্রি গাই। এর পরে রয়েছে যথাক্রমে ডিয়ার ইভান হ্যানসেন (১০ লাখ ডলার), ল্যাম্ব (১০ লাখ ডলার), ক্যান্ডিম্যান (৭ লাখ ১০ হাজার ডলার) ও ১০ নম্বরে জঙ্গল ক্রুজ (২ লাখ ১৫ হাজার ডলার)।

'নো টাইম টু ডাই' বন্ড ফ্র্যাঞ্চাইজির ২৫ তম ও কেন্দ্রীয় চরিত্রে ড্যানিয়েল ক্রেইগের সর্বশেষ সিনেমা। সিরিজের ইতিহাসে 'নো টাইম টু ডাই' একাধিক কারণে আলাদা। শুধু এজেন্ট-ভিলেন দ্বৈরথের দেয়ালে এ সিনেমাকে আটকে রাখা যাবে না। প্রচণ্ড অ্যাকশনের পাশাপাশি এ ছবিটি অনেক বেশি মানবিক। ছবিতে জেমস বন্ডের প্রতিপক্ষ দু'জন। জেমস বন্ডের প্রতিটি ছবির মতোই এ ছবিতে ব্যবহার করা হয়েছে দারুণ আবহ সংগীত, যা করেছেন হান্স জামিয়ার। ছবির থিম সং 'নো টাইম টু ডাই' গেয়েছেন বিলি আইলিশ। 

সিনেমার কেন্দ্রে রয়েছে ডিএনএ এবং জেনোসাইডের থিম। নিজের সেরা অভিনয় উজাড় করে দিয়েছেন ডেনিয়েল ক্রেইগ। বন্ডের বিপরীতে দুর্ধর্ষ দুশমন রামি মালিক, থুড়ি হানিবালও এক কথায় অনবদ্য। ক্যারি জোজি ফাকুনাগাও ছিলেন বন্ড অনুরাগীদের জন্য বাড়তি পাওয়া। কুবা থেকে বন্ডকে পালানোয় সাহায্য করা আনা দি আরমাসের ছোট্ট চরিত্রও উল্লেখযোগ্য। নতুন এজেন্ট ০০৭-এর চরিত্রে রাশানা লিঞ্চও নজর কেড়েছে দর্শকদের। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সাম্প্রদায়িক হামলায় তারকাদের ক্ষোভ

    বলিউডে মুক্তি পাচ্ছে বাংলাদেশি মিথিলার ছবি

    ‘১০০ তে একশো’ ২০০ পর্বে

    পরিচালনায় কিরণ রাও, প্রযোজনায় আমির খান

    সহিংসতায় জড়িতদের ধরতে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ 

    ইউরোপীয় পরাশক্তিদের চোখ রাঙাচ্ছে ‘পুঁচকেরা’

    কবি ফররুখ আহমদের নামে ঢাকায় রাস্তার নামকরণের দাবি

    শিবগঞ্জ সীমান্ত থেকে কোটি টাকার ইয়াবা উদ্ধার 

    হাগের আডির মতো ২০-২৫ টেহায় বেচতাছে বন

    ভারত-পাকিস্তান সেমিফাইনালে খেলবে, বলছেন পাকিস্তানি সাবেক