বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

দুর্দান্ত ফিচারে বিএমডব্লিউর নতুন স্কুটার

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৭:১০

স্কুটারটি উচ্চ গতি এবং দীর্ঘ ভ্রমণের উপযোগী। ছবি: কার অ্যান্ড বাইক বিএমডব্লিউ সি ৪০০ জিটি মাঝারি আকারের 'ম্যাক্সি' স্কুটার চালু করেছে বিএমডব্লিউ মোটররাড ইন্ডিয়া। প্রতিষ্ঠানটির এক বিবৃতিতে বলা হয়েছে, পার্টস নয়; আস্ত বাইক হিসেবেই সি ৪০০ জিটি ভারতে আমদানি করা হয়েছে। গতকাল ১২ অক্টোবর থেকে বিএমডব্লিউ মোটররাড ইন্ডিয়ার সকল ডিলারে বুকিং করা যাচ্ছে। 

মাঝারি আকারের প্রিমিয়াম স্কুটারটি অত্যন্ত আরামদায়ক। ডিজাইন করা হয়েছে উচ্চ গতি এবং দীর্ঘ ভ্রমণের উপযোগী করে। দামের ক্ষেত্রে আলপাইন সাদা রঙের জন্য গুনতে হবে ৯ দশমিক ৯৫ লাখ এবং ট্রিপল কালো রঙের জন্য ১০ দশমিক ১৫ লাখ রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১১ লাখ ২৭ হাজার এবং ১১ লাখ ৫০ হাজার টাকা। 

বিএমডব্লিউ গ্রুপ ইন্ডিয়ার প্রেসিডেন্ট বিক্রম পাওয়াহ বলেন, 'বিএমডব্লিউ সি ৪০০ জিটির যাত্রা ভারতের শহুরেদের গতিশীল জীবনে এক নতুন যুগের সূচনা করবে। এই গতিশীল মাঝারি সাইজের স্কুটারটি শহর এবং দীর্ঘ ভ্রমণের জন্য ডিজাইন করা হয়েছে। শহরে চলাফেরা, অফিসে ভ্রমণ বা সাপ্তাহিক ছুটিতে ভ্রমণের ক্ষেত্রেও এটি চমৎকার সঙ্গী হবে। স্কুটারটিতে একজন যাত্রীও বহন করা যাবে।  দুটি রঙে পাওয়া যাচ্ছে বিএমডব্লিউ সি ৪০০ জিটি। ছবি: বিএমডব্লিউ ৩৫০ সিসির বিএমডব্লিউ সি ৪০০ জিটি স্কুটারটিতে সিলিন্ডার একটি, পানি শীতলীকরণের জন্য ৪ প্রকোষ্ঠবিশিষ্ট ইঞ্জিন রয়েছে। যা ৭ হাজার ৫০০ আরপিএম এ ৩৩ দশমিক ৫ বিএইচপি এবং ৫ হাজার ৭৫০ আরপিএম এ ৩৫ এনএম এর সর্বোচ্চ টর্ক উৎপন্ন করে। স্কুটারটির সর্বোচ্চ গতি হবে ১৩৯ কিলোমিটার। গতি ০ থেকে ১০০ কিলোমিটারে পৌঁছাতে সময় লাগবে মাত্র ৯ দশমিক ৫ সেকেন্ড। এটি সিভিটি গিয়ারবক্সের পাশাপাশি ড্রাইভট্রেন সুইংআর্ম আকারে সেকেন্ডারি ড্রাইভ ব্যবহার করে। এতে একটিতে খাদ জমলে অন্যটি ইঞ্জিন পরিশোধন করবে। 

স্কুটারটির সামনের দিকটি বিমানের মতো ও দুটি এলইডি হেডলাইটের সমন্বয়ে ডিজাইন করা হয়েছে। সামনে একটি উঁচু উইন্ডশিল্ড থাকায় দীর্ঘ পথ যাত্রা করলেও বাতাস থেকে সুরক্ষা পাওয়া যাবে। মোড় ঘোড়ার ইন্ডিকেটরগুলোও চমৎকার। এর ৬ দশমিক ৫ ইঞ্চি স্ক্রিনের সঙ্গে বিএমডব্লিউ মোটররাড কানেকটিভিটি অ্যাপ সহ নানা সংযোগ দেওয়া যাবে। বাড়তি কিছু টাকা খরচ করলে আরও গ্রাহকেরা আরও কিছু পরিষেবা যুক্ত করতে পারবেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    ছায়াপথের বাইরে সম্ভাব্য গ্রহের খোঁজ পেল নাসা

    অ্যাপলের বিরুদ্ধে মামলা করছে রাশিয়া

    কেলেঙ্কারির মধ্যেও ফেসবকের মুনাফা ৯০০ কোটি ডলার মুনাফা  

    ভারতে ভুয়া তথ্যের বিস্তার রুখতে হিমশিম খাচ্ছে ফেসবুক

    আন্তর্জাতিক আইসিটি সম্মেলন শুরু ১১ নভেম্বর 

    ফ্রি ফায়ার গেম বন্ধের রিটে সিঙ্গাপুরি প্রতিষ্ঠানের পক্ষভুক্তির আবেদন খারিজ

    পশ্চিম তীরে ৩ হাজার বসতি স্থাপনের অনুমোদন দিল ইসরায়েল

    ব্যবসায়িক স্বার্থে দ্রব্যমূল্যের দাম বাড়ে, শ্রমিকদের বেতন বাড়ে না: নজরুল ইসলাম খান

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া কোচকেই নিয়ে আসছে পাকিস্তান! 

    বিধবা নারীর বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

    আনোয়ারায় চার দিনে ৮টি গরু চুরি