মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

উখিয়ার ৫ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী কারা

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ০৩:০২

দ্বিতীয় ধাপে অনুষ্ঠেয় ইউপি নির্বাচনে উখিয়ার পাঁচ প্রার্থী। কক্সবাজারের উখিয়া উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ই নভেম্বর দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। মঙ্গলবার (১২ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে এ তালিকা প্রকাশ করা হয়। 

কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত তালিকা অনুযায়ী উখিয়ার পাঁচ ইউনিয়নের মনোনীত প্রার্থীরা হলেন—রাজাপালং (উখিয়া সদর) ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী (বর্তমান চেয়ারম্যান), জালিয়াপালং ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এস এম ছৈয়দ আলম (সাবেক চেয়ারম্যান), হলদিয়াপালং ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ শাহ আলম (বর্তমান চেয়ারম্যান), রত্নাপালং ইউনিয়নে উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা, পালংখালী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল মঞ্জুর। 

উখিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন জানান, 'উখিয়ার পাঁচ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ১৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৭০৫ জন ও মহিলা ভোটার ৬৬ হাজার ৪০৯ জন।' এরই মধ্যে নির্বাচনে দায়িত্ব পালনের জন্য তিনজন রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা। 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এ ছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর ও বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর। আর আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। ভোট গ্রহণ ১১ নভেম্বর। সারা দেশে এ দফায় ৮৪৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন শাবকের জন্ম

    বাংলাদেশের সহিংসতায় পশ্চিমবঙ্গের বুদ্ধিজীবীদের উদ্বেগ

    এই অসুরকে বধ করতে হবে: মির্জা ফখরুল

    ঢাবিতে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মশাল মিছিল 

    মহেশখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

    খেয়াঘাটে দুই বোনকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

    পূজামণ্ডপ সংশ্লিষ্ট সহিংসতায় গ্রেপ্তার ৪৫০, মামলা ৭১