বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

ভারত-বাংলার সম্পর্ক আর কেউ নষ্ট করতে পারবে না: জুনাইদ আহমেদ পলক

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ২২:৫০

সিংড়া হাসপাতালে লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন ভারতীয় হাইকমিশনার। ছবি: আজকের পত্রিকা  ভারত ও বাংলাদেশ দুই প্রতিবেশী দেশের মৈত্রী এখন যে কোন সময়ের চেয়ে আরও জোরদার মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় গেলে ভারতের সহায়তায় বাংলাদেশ হিন্দুস্তানে পরিণত হবে, মসজিদে মসজিদে উলুধ্বনি হবে, বিএনপি-জামাত এ ধরনের উসকানিমূলক অপপ্রচার চালিয়েছিল। অথচ এক দশকের বেশি সময় ধরে দেশের রাষ্ট্রক্ষমতায় আওয়ামী লীগ অধিষ্ঠিত সত্ত্বেও কোথাও এ ধরনের কিছু ঘটেনি। বারবার বাংলাদেশ-ভারত সম্পর্ককে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করা হয়েছে। 

প্রতিমন্ত্রী বলেন, এই সম্পর্ক আর কেউ চেষ্টা করেও নষ্ট করতে পারবে না। দুই দেশের মানুষ এখন আত্মিক বন্ধনে আবদ্ধ, যে বন্ধন তৈরি হয়েছে অসাম্প্রদায়িকতা ও ভ্রাতৃত্ববোধের সু-সমন্বয়ে। 

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সিংড়া উপজেলার ১০১টি পূজামণ্ডপের অনুকূলে ডিও ও ব্যক্তিগত সকল পূজামণ্ডপে শুভেচ্ছা উপহার বিতরণকালে তিনি এসব কথা বলেন। 

জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ-ভারত অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কের ক্ষেত্রে নতুন করে আশার আলো প্রতিভাত হচ্ছে। এই সম্ভাবনাকে সর্বতোভাবে কাজে লাগাতে সরকার কাজ করে যাচ্ছে ৷ এ ছাড়া ভারত ও বাংলাদেশের যৌথ অর্থায়নে দেশে চলমান বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি ধীরে ধীরে দৃশ্যমান হচ্ছে। এসব প্রকল্পের কাজ সমাপ্ত হলে দুই দেশই অর্থনৈতিকভাবে লাভবান হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার (রাজশাহী) সঞ্জীব কুমার ভাট্টি। এ সময় সিংড়াবাসীর সেবায় ভারত সরকারের দেওয়া একটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন সঞ্জীব কুমার ভাট্টি। 

সঞ্জীব কুমার ভাট্টি বলেন, দুই বাংলার মানুষের হৃদয়ের মাঝে রয়েছে পরস্পর পরস্পরের প্রতি আত্মিক সম্পর্ক। আমাদের সংস্কৃতি এবং ঐতিহ্য এক। দু’বাংলার মাঝে যুগ যুগ ধরে যে মিল এবং ঐক্য রয়েছে ভবিষ্যতে তা আরও উচ্চমাত্রায় পৌঁছাবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখসহ পূজা উদ্যাপন কমিটির জেলা ও উপজেলা নেতৃবৃন্দ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    প্রেম থেকে প্রতারণা, প্রেমিকের বন্ধুসহ গ্রেপ্তার ২ 

    সারিয়াকান্দিতে ছাগল নিয়ে দু'পক্ষের সংঘর্ষে নিহত ১ 

    চারঘাটে ট্রেন ও নসিমন সংঘর্ষ 

    চাকরির জন্য যৌতুকের টাকা না দেওয়া অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর

    বাংলাদেশ ফুটবলের ‘নবাব’ হতে চান নবাব 

    পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ১৫ নেতাকর্মী রিমান্ডে

    করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে শনাক্তের হার

    প্রেম থেকে প্রতারণা, প্রেমিকের বন্ধুসহ গ্রেপ্তার ২ 

    ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের মেয়াদ বাড়ল এক বছর 

    সারিয়াকান্দিতে ছাগল নিয়ে দু'পক্ষের সংঘর্ষে নিহত ১